• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

অবৈধভাবে ক্ষমতা দখলের স্বপ্ন দেখছে বিএনপি: যুবলীগ সভাপতি পরশ

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ০২:৪৮ এএম

অবৈধভাবে ক্ষমতা দখলের স্বপ্ন দেখছে বিএনপি: যুবলীগ সভাপতি পরশ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গণতন্ত্রের বুলি আওড়ানো বিএনপির লজ্জা থাকা উচিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ। দেশের মানুষের কাছে ক্ষমা চেয়ে দলটির রাজনীতিতে আসার স্বপ্ন দেখা উচিত বলে মনে করেন তিনি।

শুক্রবার (২৮ এপ্রিল) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৭০তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় পরশ এসব কথা বলেন।


যুবলীগ সভাপতি বলেন, ইনডেমনিটি আইন পাস করেছিলেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধুকে সপরিবারে যে সেনা কর্মকর্তারা হত্যা করেছিলেন, সেনা আইনে তাদের বিচার না করে ব্যর্থতার পরিচয় দিয়েছিলেন শফিউল্লাহ ও জিয়া।  

তিনি বলেন, বিএনপি এখন গণতন্ত্রের কথা বলে। তাদের তো লজ্জা পাওয়া উচিত। দেশের মানুষের কাছে ক্ষমা চেয়ে তারপর রাজনীতিতে আসার স্বপ্ন দেখা উচিত তাদের। জিয়াউর রহমানের মরণোত্তর বিচার এখন এ প্রজন্মের দাবি।

অনুষ্ঠানে যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, শেখ জামালের জন্মদিনেও আমরা আনন্দ করতে পারি না। আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়। ষড়যন্ত্রের মাধ্যমে তারা এখন বঙ্গবন্ধুকন্যাকে রাষ্ট্র ক্ষমতা থেকে নামিয়ে দুর্নীতিবাজের সরকার প্রতিষ্ঠা করার স্বপ্ন দেখে।


বঙ্গবন্ধু পরিবারের সঙ্গে জিয়া পরিবারের তুলনা প্রসঙ্গে যুবলীগের এই নেতা বলেন, টেলিভিশনের পর্দায় নামধারী বুদ্ধিজীবীরা খুনি জিয়া, আর খালেদা জিয়ার সঙ্গে বঙ্গবন্ধুর পরিবারের তুলনা করেন। যারা বলেন বাংলাদেশে দুটি প্রধান রাজনৈতিক দল, তাদের আমি ধিক্কার জানাই। তাদের বলতে চাই কিছু পয়সার লোভে পরাজিত শক্তির পক্ষে কথা বলে লাভ নেই। দুর্নীতিবাজ, খুনি বিএনপির সঙ্গে কখনো আওয়ামী লীগের তুলনা হয় না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র চলছে মন্তব্য করে তিনি বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি প্রথম আলোর মতো গণমাধ্যমে অপপ্রচার চালিয়ে বঙ্গবন্ধুকন্যার বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে। তার এখনও অবৈধভাবে ক্ষমতা দখলের স্বপ্ন দেখছে।  
 

জেকেএস/

আর্কাইভ