• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

জাতীয় পার্টির জন্য যে ২৬ আসন ছাড়ল আওয়ামী লীগ

প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ১২:৪১ এএম

জাতীয় পার্টির জন্য যে ২৬ আসন ছাড়ল আওয়ামী লীগ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে ২৬টি আসনে ছাড় দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনাসভায় এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।অন্যদিকে জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুও জানিয়েছেন, আসন্ন এই নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করবে।

এ ছাড়া শরিকদের ৬টি আসনে ছাড় দিচ্ছে আওয়ামী লীগ। সে হিসাবে সংসদীয় তিনশ আসনের মধ্যে ২৬১টিতে প্রতিদ্বন্দ্বিতা করবে ক্ষমতাসীনরা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, জোটের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে আর জাতীয় পার্টির প্রার্থীরা লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে।

এদিকে ভোটে অংশ গ্রহণ নেওয়া না নেওয়া নিয়ে দোলাচলের মধ্যে রোববার সকালে সিনিয়র নেতাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

এরপর বিকাল সাড়ে ৩টায় রাজধানীর বনানীতে অবস্থিত জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু জানান, তারা নির্বাচনে অংশগ্রহণ করবেন। জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকেই ভোট করবে।

জাতীয় পার্টির জন্য যেসব আসনে ছাড় আওয়ামী লীগের

ঠাকুরগাঁও-৩, নীলফামারী-৩ ও ৪, রংপুর-১ ও ৩, কুড়িগ্রাম-১ ও ২, গাইবান্ধা-১ ও ২, বগুড়া-২ ও ৩, সাতক্ষীরা-২, পটুয়াখালী-১, বরিশাল-৩, পিরোজপুর-৩, ময়মনসিংহ- ৫ ও ৮, কিশোরগঞ্জ-৩, মানিকগঞ্জ-১, ঢাকা-১৮, হবিগঞ্জ-১, ব্রাহ্মণবাড়িয়া-২, ফেনী-৩, চট্টগ্রাম-৫ ও ৮ এবং নারায়ণগঞ্জ-৫ আসন। এর মধ্যে নারায়ণগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী ছিল না।

 

জেকেএস/

আর্কাইভ