• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আ.লীগ দেশকে ভোট চুরির অভয়ারণ্য বানিয়েছে: জামায়াত

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ১২:২০ পিএম

আ.লীগ দেশকে ভোট চুরির অভয়ারণ্য বানিয়েছে: জামায়াত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, আওয়ামী লীগ দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধকে রীতিমতো উপহাসের বিষয় এবং পরিহাসে পরিণত করেছে। বাকশালীরা স্বাধীনতাপরবর্তী সময়ে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করলেও এখন দেশকে ভোট চুরির অভয়ারণ্যে বানানো হয়েছে। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে এই অগণতান্ত্রিক ফ্যাসিবাদী শক্তির পতনের কোনো বিকল্প নেই।

বুধবার সকালে রাজধানীতে নির্বাচন বর্জন ও ভোটারদের ভোট প্রদান থেকে বিরত থাকার আহ্বানবিষয়ক কেন্দ্র ঘোষিত গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির অংশে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর কর্তৃক ঢাকা-১৪ আসনে লিফটেল বিতরণকালে এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর মজলিশে শুরার সদস্য অ্যাডভোকেট আব্দুল হামিদ, জামায়াত নেতা বদরুজ্জামান, মাসুম ও মানিক প্রমুখ।

মাহফুজুর রহমান বলেন, আওয়ামী মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও স্বাধীনতাপরবর্তী সময়ে দেশ ও জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। উদার গণতন্ত্র, সাম্য, আইনের শাসন ও মানবিক মূল্যবোধ মুক্তিযুদ্ধের অন্যতম চেতনা হলেও মাফিয়াতন্ত্রীরা এখন জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে পেশিশক্তির জোরে একদলীয় বাকশালী শাসন প্রতিষ্ঠাকে মুক্তিযুদ্ধের চেতনা বানিয়েছে।

আর তথাকথিত সেই চেতনার ধ্বজাধারীরা পুরো দেশকেই পুতুল নাচের নাট্যশালা বানিয়েছে। তাই দেশের গণতন্ত্র, গণতান্ত্রিক মূল্যবোধ এবং জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় একটি জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। তিনি প্রহসনের নির্বাচনি তফসিল বাতিল, অবৈধ সরকারের অবিলম্বে পদত্যাগ এবং নির্বাচনকালীন কেয়ারটেকার দাবি আদায়ে সবাইকে রাজপথের আন্দোলন জোরদার করার আহ্বান জানান।

মিরপুর-১১-তে লিফলেট বিতরণে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের মজলিশে শুরা সদস্য এ ইসলাম, থানা কর্মপরিষদ সদস্য ওমর ফারুক, জামায়াত নেতা এস খান পাপ্পু, মোয়াজ্জেম হোসেন।

বিমানবন্দর সড়কে লিফলেট বিতরণে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ঢাকা মহানগর উত্তরের সহসাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ হোসাইন আহমেদ, শ্রমিক নেতা আবদুল হালিম, আবু সাইদ মিন্টু, মো. সেলিম উদ্দিন, মজিবুর রহমান ও ছাত্রনেতা জুলকারনাইম প্রমুখ।

মগবাজার চৌরাস্তায় লিফলেট বিতরণে ঢাকা মহানগর উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু জোনায়েদ, এ হোসাইন, আশিকুর রহমান ও আব্দুল বাছির প্রমুখ।

পান্থপথে গণসংযোগ ও লিফলেট বিতরণে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি এএস মণ্ডল, জামায়াত নেতা আবু জুনাইরা, তাজউদ্দিন, তানভীর সাইমুন, শ্রমিক নেতা এ হোসেন, ছাত্রনেতা তাফহীম,  আসিফুল হক ও ইসমাঈল চৌধুরী প্রমুখ।

 

জেকেএস/

আর্কাইভ