• ঢাকা বুধবার
    ২৯ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপি নেতারা কে কোথায় ঈদ করছেন

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ১১:০১ এএম

বিএনপি নেতারা কে কোথায়  ঈদ করছেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি নেতারা ঈদুল ফিতরের দিনে বেশ কিছু কর্মসূচি রেখেছেন। দলীয় চেয়ারপারসন অসুস্থ, ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনে। দলের স্থায়ী কমিটির সদস্যসহ সিনিয়র নেতারা বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ করবেন।রাতে তারা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, বিগত বছরগুলোর মতো এবারও বাসাতেই ঈদ করবেন খালেদা জিয়া। ঈদের দিন স্থায়ী কমিটির নেতারা তার সঙ্গে সাক্ষাৎ করবেন। তবে, এখন পর্যন্ত সময় (৭ এপ্রিল) নির্ধারিত হয়নি।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া তার গুলশানের ভাড়া বাসা ফিরোজাতেই কাটাবেন ঈদের দিন। তার পরিবার ও আত্মীয়স্বজনরা তার সঙ্গে সাক্ষাৎ করবেন। ঈদের দিন দলের সিনিয়র নেতারা তার বাসায় সাক্ষাৎ করতে যাবেন।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঈদের নামাজ ঢাকায় আদায় করেছেন। এছাড়া স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ঢাকায় ঈদের জামাতে নামাজ পড়েছেন। সেলিমা রহমান ঈদ করছেন ঢাকায়।

স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান নরসিংদী ও আমির খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামে ঈদের নামাজ আদায় করেছেন। বিগত বছরের মতো এবারও ইকবাল হাসান মাহমুদ টুকু ও সালাহউদ্দিন আহমেদ বিদেশে ঈদ পালন করছেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির জানান, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া চারটি ঈদ কাটিয়েছেন কারাগারের ভেতরে। একটি ঈদ বিএসএমএমইউ ও একটি ঈদ এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাটান। এছাড়া অন্তত ছয়টি ঈদুল আজহা ও ঈদুল ফিতর পালন করেন বাসায়।

খালেদা জিয়া সর্বশেষ ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন ২০১৭ সালের ২৬ জুন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

শায়রুল কবির বলেন, আমরা যারা চেয়ারপারসনের সঙ্গে কাজ করছি—তাদের আবেগ ও অনুভূতি আর দলের সর্বস্তরের নেতাকর্মীর আবেগ অনুভূতিতে কোনও তফাত নেই। প্রতি মুহূর্তে চেয়ারপারসনের ছায়া অনুভব করি।

তিনি আরও জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করছেন। ব্রিটেনে তার সঙ্গে স্থানীয় বিএনপি নেতাদের ঈদের শুভেচ্ছা বিনিময় করার কথা রয়েছে।
 

আর্কাইভ