• ঢাকা মঙ্গলবার
    ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে সতর্ক কুয়েত

প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৮:৪২ পিএম

করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে সতর্ক কুয়েত

দেশজুড়ে ডেস্ক

স্থানীয় কুয়েতি নাগরিক এবং প্রবাসী, যাদের বয়স ১৮ বছরের বেশি তারা রোববার (৫ জানুয়ারি) থেকে বৃহস্পতিবার (৯ জানুয়ারি) প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৬টি নির্দিষ্ট টিকাদান কেন্দ্রে এই ভ্যাকসিন নিতে পারবেন।  

সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। এতে আনন্দিত কুয়েত প্রবাসীরা। রেসিডেন্সি কার্ডের ঠিকানার ওপর নির্ভর করে যেকোনো একটি কেন্দ্রে গিয়ে টিকা নেয়ার জন্য অনুরোধ করেছে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় । 

সম্প্রতি করোনাভাইরাসের নতুন ধরন বিভিন্ন দেশে শনাক্ত হয়েছে। কোনো কোনো দেশে করোনার নতুন এই ধরন ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। তবে কুয়েতে এখন পর্যন্ত কারও এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।  

তবে করোনাভাইরাস প্রতিরোধে বেশ সচেতন কুয়েত সরকার। দেশটিতে কোভিডের বিরুদ্ধে সংশ্লিষ্ট বাইভ্যালেন্ট ভ্যাকসিন দেয়া শুরুর পাশাপাশি কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় টিকাদান নিয়ে প্রচারাভিযানও শুরু করেছে।  

বাইভ্যালেন্ট ভ্যাকসিন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করা, করোনার ক্ষতিকর প্রভাব কমানোসহ করোনাভাইরাসের বিভিন্ন ভ্যারিয়েন্টের বিরুদ্ধে শক্তিশালী সুরক্ষা প্রদান করে বলে মত বিশেষজ্ঞদের। 


এদিকে কুয়েতের মিশ্রেফে আব্দুল রহমান আল-জাইদ মেডিকেল সেন্টারে ১২ থেকে ১৭ বছর বয়সী যুবক-যুবতীদের জন্য এখনও প্রাথমিক এবং বুস্টার ডোজ দেয়া হচ্ছে।

আর্কাইভ