• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়ার সভাপতি জহুরুল ও সেক্রেটারি নাসিম

প্রকাশিত: জুন ৩, ২০২৩, ১০:৪৬ পিএম

বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়ার সভাপতি জহুরুল ও সেক্রেটারি নাসিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়ার (বিএসইউএম) ২০২৩-২৪ সেশনের কমিটি গঠন সম্পন্ন হয়েছে।

স্থানীয় সময় বুধবার (৩১ মে) কুয়ালালামপুরের ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ায় (ইউটিএম) অনুষ্ঠিত সভায় নবগঠিত কমিটিতে ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার (ইউপিএম) পিএইচডি গবেষক মুহাম্মদ জহুরুল ইসলামকে সভাপতি এবং আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার (আইআইইউএম) স্নাতকে অধ্যয়নরত মুহাম্মাদ নাসিম আরাফাত মোল্লাকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

নির্বাচিতদের নাম ঘোষণা করেন বিএসইউএমের প্রতিষ্ঠাতা সভাপতি এক্সট্রাঅর্ডিনারি কমিটির প্রধান ও আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার সহ-অধ্যাপক ড. মুহাম্মদ মুহিউদ্দিন মাহি।

নির্বাচিত অন্য সদস্যরা হলেন: ভাইস প্রেসিডেন্ট হিসেবে ইউকেএমের মির্জা মুস্তাফিজুর রহমান, আইআইইউএমের মুহাম্মদ আরিজি উলফি, ইউনিভার্সিটি উতারা মালয়েশিয়ার গাজী আবু হুরায়রা, ইউএমপির আরিফ হোসাইন এবং ইউপিএমের হাসিব মুহাম্মদ তুষার।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইউনিটেন-এর আশরাফুল গনি পাবেল, সহকারী সাধারণ সম্পাদক পদে সিটি ইউনিভার্সিটির জাকিয়া কামাল, অর্থ সম্পাদক পদে আইআইইউএমের মুহাম্মদ সফিউল্লাহ, যুগ্ম অর্থ সম্পাদক পদে ইউপিএমের মাহিয়ান জলিল, সহ-অর্থ সম্পাদক পদে ইউএমের আশরাফুল আশিক।

সাংগঠনিক সম্পাদক পদে এমএমইউর মুহাম্মদ ইশতিয়াক আহমেদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক পদে ইউইউএমের হাসিবুর রহমান, সহসাংগঠনিক সম্পাদক পদে আইআইইউএমের সাজ্জাদ সিকদার সানি।

নির্বাহী সদস্য হিসেবে যারা নির্বাচিত হয়েছেন: ইউপিএম থেকে ওসমান হারুন, ইউকেএম থেকে মুস্তাফিজুর রহমান, আইআইইউএম থেকে মুন্তাসির সিয়াম, জাফর জুনায়েদ, মুহাম্মদ রফিক, আবু হানিফা, আব্দুল্লাহ আল জুবায়ের, মেকদাম বিন মামুন আদিব, সিটি ইউনিভার্সিটি থেকে আল আমিন, ইউনিটেন থেকে মনজুরুল ইসলাম, ফাহমিদা ইসলাম, ইউটিএম থেকে মুহাম্মদ ইউছুফ বিন ফোরকান, হাফিজ মুন্তাসির মিশান, আল বুখারি ইউনিভার্সিটি থেকে মুহাম্মদ জামাল হোসেন, আরিফা হাবিবা, জাহিদুল ইসলাম, ইউএমপি থেকে মুহাম্মদ শাফায়েত মাওলা ও ফেরদৌস আলম।

২০১৪ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন (বিএসইউএম) মালয়েশিয়ায় অধ্যয়নরত প্রায় ২০ হাজার ছাত্রছাত্রীর সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন। বাংলাদেশি শিক্ষার্থীদের দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ করার পাশাপাশি শিক্ষা ও অন্যান্য কাজে দক্ষ হিসেবে গড়ে তুলতে সংগঠনটি বিভিন্ন সেমিনার, ক্যারিয়ার ক্যাম্প, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কর্মসূচির আয়োজন করে আসছে।


সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহসা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিএসইউএমের উপদেষ্টা ড. মুহাম্মদ আবুল বাশার, মালয়েশিয়ায় যুব উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ দায়িত্বপ্রাপ্ত, মালয়েশিয়ার জাতীয় যুব কাউন্সিলের সাবেক প্রেসিডেন্ট ও এশিয়া-আফ্রিকা ইয়ুথ গভর্নমেন্ট-এর ভাইস প্রেসিডেন্ট জুফিতরি যোহা, বিএসইউএমের সাবেক সভাপতি মোহাম্মদ রবিউল ইসলাম প্রমুখ।

বিএসইউএমের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ মুহিউদ্দিন মাহি সদ্যসমাপ্ত ২০২২-২৩ কমিটির কাজে সন্তোষ প্রকাশ করেন এবং নতুন কমিটিকে এ সফলতার ধারা অব্যাহত রাখার দিকনির্দেশনা দেন।

অতিথিরা বিএসইউএমের বিভিন্ন কর্মকাণ্ডের প্রশংসা করেন এবং নেতৃত্বের গুণাবলি নিয়ে দীর্ঘ আলোচনা রাখেন। নবনির্বাচিত সভাপতি নতুন কমিটির সদস্যদের অভিনন্দন ও সাবেক কমিটির সদস্যদের গুরুত্বপূর্ণ অবদানের জন্য কৃতজ্ঞতা জানান।

পরে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে কমিটি ঘোষণা ও বিশেষ সভার কার্যক্রম সমাপ্ত হয়।


এডিএস/

আর্কাইভ