• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে ইউএই প্রেস ক্লাবের আহ্বান

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩, ১০:৪০ পিএম

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে ইউএই প্রেস ক্লাবের আহ্বান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানী ঢাকার বঙ্গবাজারে ভয়াবহ আগুনের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন, ক্ষতিপূরণ, সহানুভূতি ও তাদের পাশে দাঁড়াতে সরকার এবং দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে আমিরাতে পেশাজীবী সংবাদ কর্মীদের সংগঠন বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই।

শুক্রবার (৭ এপ্রিল) শারজাহ আল-হুদাইবিয়া রেস্টুরেন্টের বলরুমে প্রেস ক্লাবের জরুরি সভায় এ আহ্বান জানানো হয়। বঙ্গবাজারে যারা ব্যবসায়ী ও দোকান মালিক ছিলেন তাদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে সভার কার্যক্রম শুরু হয়।

এতে বক্তারা বলেন, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে আমরা ব্যথিত। এ আগুনের ঘটনায় ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বঙ্গবাজারের ব্যবসায়ী ও দোকান মালিকরা। এই ঘটনায় হাজারো ব্যবসায়ী বড় ধরনের ক্ষতির মুখে পড়েছেন। অনেক ব্যবসায়ী পথে বসে গেছেন। ক্ষতিগ্রস্তদের আমরা সহানুভূতি জানাচ্ছি। মহান আল্লাহর দরবারে দোয়া করি আল্লাহ তাদের ধৈর্য ধরার তৌফিক দান করুন।

তারা আরো বলেন, সরকার ও দেশবাসীর উচিত ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানো। আমরা সরকারকে অনুরোধ করব এই ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর জন্য।


বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই’র সভাপতি শিবলী আল সাদিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল হাসান জনির সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ, যুগ্ম সম্পাদক এস এম মুদাচ্ছের শাহ, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, অর্থ সম্পাদক মুহাম্মদ ইছমাইল, প্রচার সম্পাদক মুহাম্মদ শাহজাহান, দপ্তর সম্পাদক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, শাফায়াত উল্লাহ, মুহাম্মদ ওসমান চৌধুরী, মুহাম্মদ ইরফানুল ইসলাম, জাসেদুল ইসলাম, আশরাফুল ইসলাম ভূঁইয়া, মুহাম্মদ নিয়াজ, আরিফ সিকদার বাপ্পী, খোরশেদুল ইসলাম জাসেদ, ইয়াসির আরাফাত খোকন ও মুহাম্মদ উসমান সরওয়ার।

উক্ত জরুরি সভা থেকে কর্মশালাসহ বেশ কয়েকটি কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এছাড়াও অসুস্থ সদস্য ইমদাদুল হক তৈয়বের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।


এডিএস/

আর্কাইভ