• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

মালদ্বীপে আতঙ্কিত অজি ক্রিকেটাররা

প্রকাশিত: মে ১২, ২০২১, ০১:০৬ পিএম

মালদ্বীপে আতঙ্কিত অজি ক্রিকেটাররা

ক্রীড়া ডেস্ক

কোভিড-১৯ এর কারণে স্থগিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ঢাকায় এসেছেন গত সপ্তাহে। আছেন কোয়ারেন্টিনে। কিন্তু এখনও বিভিন্ন দেশের অনেক খেলোয়াড় নিজ দেশে ফিরতে পারছেন না। বিশেষ করে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। 

নিজ দেশে যাওয়ার আগে মালদ্বীপে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে অজিদের। যেমনটা আছেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নারা। কিন্তু সেখানে তাদের দুশ্চিন্তা পিছু ছাড়ছেই না। ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল স্থগিতের পর দেশেও ফেরা হচ্ছে না। ভারত-অস্ট্রেলিয়ার বিমান যোগাযোগ বন্ধ থাকায় দেশে ফিরতে পারেননি অস্ট্রেলিয়ানরা। মালদ্বীপ হয়ে প্রিয়জনের কাছে ফিরতে অপেক্ষায় স্মিথ আর ওয়ার্নার। 

তার মধ্যেই অন্যরকম এক অভিজ্ঞতা হলো তাদের। বিকট এক শব্দে তাদের ঘুম ভাঙার পর জানতে পারেন ভারত মহাসাগরে চীনের একটি রকেট ভেঙে পড়েছে! মালদ্বীপের যে জায়গায় তারা রয়েছেন, তার খুব কাছেই এমন ঘটনা ঘটল। বলা যায়, খুব অল্পের জন্যই রক্ষা পেয়েছেন অজি ক্রিকেটাররা। ঘটনার এক দিন কেটে গেলেও আতঙ্ক কাটেনি তাদের।

আইপিএল খেলা ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফ, ম্যাচ অফিসিয়াল, ধারাভাষ্যকারসহ মোট ৩৭ জন অস্ট্রেলিয়ান রয়েছেন মালদ্বীপে। এই পালা শেষে করোনা নেগেটিভ হলেই ফিরতে পারবেন নিজ দেশে।

হাসিব/এম. জামান
আর্কাইভ