• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

টেনিসে ম্যাচ ফিক্সিং, গ্রেফতার ইয়ানা সিজিকোভা

প্রকাশিত: জুন ৫, ২০২১, ০৪:০৮ পিএম

টেনিসে ম্যাচ ফিক্সিং, গ্রেফতার ইয়ানা সিজিকোভা

ক্রীড়া ডেস্ক

ক্রীড়াঙ্গনে ম্যাচ ফিক্সিংয়ে ঘটনা নতুন কিছু নয়। বিশেষ করে ক্রিকেটের ফ্রাঞ্চাইজিতে এই ঘটনার পুনরাবৃত্তি হয়ে থাকে। ক্লাব ফুটবল থেকে শুরু করে বিশ্ব ফুটবলেও এই ঘটনা দেখা যায়। কিন্তু টেনিস কোর্টে ফিক্সিংয়ের ঘটনা অবাক করার মতোই! 

চলতি রোঁলা গারোঁয় ডাবলসের প্রথম রাউন্ডে হারেন রাশিয়ার টেনিস কন্যা ইয়ানা সিজিকোভা। বিদায় নিয়েছেন ফরাসি ওপেন থেকে। কিন্তু দিনটা খারাপ যাওয়ায় ইয়ানার অবস্থা হলো আরও খারাপ যখন ম্যাচ গড়াপেটার দায়ে গেলেন জেলে!

গত বছরের সেপ্টেম্বরে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে সিজিকোভা, স্বদেশী একাতেরিনা আলেকজান্দ্রোভার সঙ্গে জুটি বেঁধেছিলেন। কিন্তু প্রথম রাউন্ডে বাজেভাবে হারের কবলে পড়েছেন। হেরেছেন ১-৬, ১-৬ ব্যবধানে। এরপরেই গ্রেফতার হলেন তিনি। 

এবার সিজিকোভা মার্কিন সঙ্গী ম্যাডিসন বেঙ্গলকে নিয়ে হেরে যান। এরপরই গড়াপেটার গুঞ্জন ডালপালা মেলে। রোমানিয়ার আন্দ্রিয়া মিতু ও প্যাট্রিসিয়া মারিয়া তিগের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় সেটের পঞ্চম গেমে সিজিকোভার করা দুটি ডাবল ফল্ট দেখেই সন্দেহ আরও বাড়ে তদন্তকারীদের। ধারণা করা হচ্ছে, সিজিকোভার গ্রেফতার হওয়ার পিছনে সেই ঘটনাই দায়ী। বৃহস্পতিবার রাতে (০৩ জুন) তাকে প্যারিসে গ্রেফতার করা হয়েছে। 

আয়োজকদের পক্ষ থেকে সিজিকোভার গ্রেফতারির খবরের সত্যতা স্বীকার করা হয়েছে। তবে তারা এ বিষয়ে মুখ খুলতে নারাজ। জানানো হয়েছে, এই বিষয়ে এখনও কোনো নথি এসে পৌঁছায়নি তাদের কাছে। তবে এই ঘটনার সবকিছুই রাশিয়ান দূতাবাসকে জানানো হয়েছে বলে জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম।

হাসিব/নির্জন
আর্কাইভ