• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সাফ জয়ের স্বপ্ন নিয়ে নেপালের মুখোমুখি বাংলাদেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ১১:২২ পিএম

সাফ জয়ের স্বপ্ন নিয়ে নেপালের মুখোমুখি বাংলাদেশ

প্রতীক ওমর

ইতিহাস গড়ার লক্ষ্য নিয়ে সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকাল সোয়া ৫টায় কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শুরু হয়েছে শিরোপা লড়াই।

ইতোপুর্বে নারী সাফের ট্রফির দুয়ারে গিয়েও হাতছোঁয়া দূরত্ব থেকে ফিরে এসেছিল লাল সবুজ দলের মেয়েরা। প্রত্যেক ম্যাচ ভালো খেলার স্বাক্ষর রেখে ট্রফি উঁচিয়ে তুলতে পারেনি বাংলার নারী ফুটবলাররা। সব হতাশা দুরে ঠেলে এবার কাঙ্ক্ষিত শিরোপা ঘরে তুলতে চায় বাংলাদেশ।

দুই দলের জন্য আজ প্রথম শিরোপা জয়ের হাতছানি। এর আগে একবার ফাইনালে ওঠা বাংলাদেশ আজ শিরোপা জিতলেই ইতিহাস গড়বেন নেপালের দশরথের রঙ্গশালা স্টেডিয়ামে।

একই অবস্থানে স্বাগতিক নেপালও। এর আগে চারবার ফাইনাল খেলা নেপাল পঞ্চমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে। শিরোপা জিততে চাইবে তারাও। তবে বাংলাদেশ নারী দলের কোচ গোলাম রাব্বানী ছোটন জানিয়েছেন, শিরোপা জিততে প্রস্তুত তার শিষ্যরা।

ম্যাচ শুরুর আগে এক সাক্ষাৎকারে বাঘিনীদের কোচ বলেন, ‘নেপাল খুব শক্তিশালী দল। তবে আমাদের মেয়েরা শিরোপার লড়াইয়ের জন্য প্রস্তুত। তারা প্রতি ম্যাচেই উন্নতি করে ফাইনালে উঠেছে। এ ছাড়াও দুই দল নিজেদের প্রথম শিরোপার জন্য লড়াই করবে। শিরোপা জিতলেই ইতিহাসের অংশ হবে আমাদের মেয়েরা।’

জেডআই/

আর্কাইভ