• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ছাদখোলা বাসে যে পথে ফিরবেন বাঘিনিরা

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৭:১৫ পিএম

ছাদখোলা বাসে যে পথে ফিরবেন বাঘিনিরা

প্রতীক ওমর

অবশেষে ৬ষ্ঠ আসরে এসে দক্ষিণ এশিয়ার ফুটবলে নিজেদের শ্রেষ্ঠত্বের আসনে বসিয়েছেন সাবিনা খাতুন, কৃষ্ণা রানি সরকার, মারিয়া মান্দারা। সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমণ্ডুর দশরথে রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। লাল সবুজ দলের মেয়েরা এখন সাফের নতুন চ্যাম্পিয়ন। ট্রফি নিয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) দেশে ফিরছেন সাফজয়ী মেয়েরা।

দুপুর ১২টায় কাঠমুন্ডু থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসে করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে সোনার মেয়েরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা বিমানবন্দরে মেয়েদের স্বাগত জানাবে।

বিমানবন্দর থেকে বাফুফে ভবনে যাবেন ফুটবলাররা। ছাদখোলা বাস চ্যাম্পিয়ন মেয়েদের নিয়ে কাকলি হয়ে, মহাখালি ফ্লাইওভার দিয়ে শহীদ জাহাঙ্গীর গেট যাবে। সেখান থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে দিয়ে বিজয় সরণী, তেজগাঁও, মৌচাক ফ্লাইওভার দিয়ে কাকরাইল যাবে। এরপর ফকিরেরপুল, আরামবাগ, শাপলা চত্বর দিয়ে পৌঁছাবে মতিঝিলের বাফুফে ভববে।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, দুপুর ১টা ৫০ মিনিটে বিমান থেকে নামবে চ্যাম্পিয়ন নারী ফুটবলাররা। সেখানে উপস্থিত থাকবেন- প্রতিমন্ত্রী মহোদয় (জাহিদ আহসান রাসেল), যুব ও ক্রীড়া সচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা। তবে সেখানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন উপস্থিত থাকবেন না। তিনি থাকবেন বাফুফে ভবনে।

তিনি আরও বলেন, বিমান থেকে নেমে আসার পর প্রতিমন্ত্রী মহোদয় তাদেরকে ফুল দিয়ে বরণ করবেন, মিষ্টিমুখ করাবেন। এরপর অনুষ্ঠিত হবে একটি সংক্ষিপ্ত প্রেস কনফারেন্স। সেখানে ফুটবলাররা তাদের অনুভূতির কথা জানাবেন।

আবু নাইম সোহাগ বলেন, আপনারা এরই মধ্যে জানেন, ছাদখোলা বাসে করে বিজয় উদযাপনের ব্যবস্থা করেছে মন্ত্রণালয়। সেই বাসকে ব্র্যান্ডিং করা হচ্ছে, সাউন্ড সিস্টেম থাকবে। যেখানে বাজানো হবে ফুটবল এবং স্পোর্টস রিলেটেড গানগুলো। সেই বাসে করেই সাফজয়ী ফুটবলাররা বাফুফে ভবনে আসবেন।‍‍`

এ পর্যায়ে নারী ফুটবলারদের বরণ করবেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। আবু নাইম সোহাগ বলেরন, বাফুফে ভবনে উপস্থিত থাকবেন সভাপতি (কাজী সালাউদ্দিন)। মেয়েরা আসার পর তাদেরকে ফুলের স্টিক দিয়ে তিনি বরণ করে নেবেন। এরপর ফটোসেশন হবে। এখানেও হতে পারে একটি সংবাদ সম্মেলন। এরপর অফিসিয়ালি আপাতত রিসিপশনটা শেষ হবে। বাকি আরও বড় কোনো সংবর্ধনার আয়োজন করা হবে কি না তা নির্ধারণ করবেন বাফুফে সভাপতি এবং কার্যনির্বাহী কমিটি।

জেডআই/

আর্কাইভ