• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

হাফেজ তাকরিমকে নিয়ে গর্বিত মুশফিক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৯:৪৩ পিএম

হাফেজ তাকরিমকে নিয়ে গর্বিত মুশফিক

প্রতীক ওমর

সৌদি সরকারের তত্ত্বাবধানে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরিম। বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন হাফেজে কোরআনকে টপকে তৃতীয় হয়েছেন এই ক্ষুদে হাফেজ। ১৩ বছরের এই কিশোর হাফেজে কোরআনের অর্জনে গর্ববোধ করছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে হাফেজ সালেহ আহমদ তাকরিমের একটি ছবি পোস্ট করেছে দেশের অন্যতম সেরা এই ব্যাটার। মুশফিক লিখেছেন, মাশাআল্লাহ, আলহামদুলিল্লাহ। ছোট্ট ভাই তোমার জন্য খুবই গর্বিত। দয়া করে আমাদের তোমার প্রার্থনায় রেখো।

এর আগে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত ২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকরিমকে বহনকারী ফ্লাইটটি অবতরণ করে। ওই সময় বিমানবন্দরে হাফেজ তাকরিমকে ফুলেল শুভেচ্ছা দিয়ে স্বাগত জানান বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

হাফেজ সালেহ আহমাদ তাকরিমের এমন সাফল্যে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

এর আগে লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমাদ তাকরিম ৭ম স্থান অর্জন করেন। এ বৈশ্বিক প্রতিযোগিতায় ৭ম স্থান অর্জন করার পাশাপাশি সর্বকনিষ্ঠ প্রতিযোগী হিসেবে বিশেষ সম্মাননা অর্জন করেছেন।

গত ২২ মে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের তত্ত্বাবধানে অনুষ্ঠিত নির্বাচনি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে, লিবিয়ার বন্দরনগরী বেনগাজিতে অনুষ্ঠিত ১০ম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নির্বাচিত হন।

তাছাড়া তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তাকরিম বিশ্বে ১ম স্থান অর্জন করে বাংলাদেশের লাল সবুজের পতাকা বিশ্ব দরবারে সমুন্নত করেন।

উল্লেখ্য, হাফেজ সালেহ আহমদ তাকরিমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী।

জেডআই/

আর্কাইভ