• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
কিশোরী ধর্ষণ

লামিচানকে খুঁজতে ইন্টারপোলের দ্বারে নেপাল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১২:৫২ এএম

লামিচানকে খুঁজতে ইন্টারপোলের দ্বারে নেপাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সন্দীপ লামিচানে নেপালের একমাত্র সেরা ক্রিকেটার। যিনি খেলেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। হিমালয়ের দেশের এই ক্রিকেটারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন ১৭ বছর বয়সী এক নেপালি কিশোরী। নেপালের একটি আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করে। তারপর থেকেই নিখোঁজ দেশটির এই আইকনিক ক্রিকেটার।

তবে সন্দীপ লামিচানের খোঁজ পেতে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশনের (ইন্টারপোল) সহায়তা চেয়েছে নেপাল পুলিশ। এ বিষয়ে নেপালি পুলিশের মুখপাত্র টেক প্রসাদ রাই এএফপিকে বলেন, ‍‍`লামিচানের বিরুদ্ধে ইন্টারপোলের পক্ষ থেকে নোটিশ জারি করা হয়েছে। আমরা আশা করি, এতে করে তার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করতে ও তাকে গ্রেফতার করতে সহায়তা করবে।‍‍`

এতোদিন এই বিষয়ে মুখে কুলুপ এঁটে ছিলেন নেপালি লেগ স্পিনার সন্দ্বীপ লামিচানে। অবশেষে মুখ খুললেন তিনি, তার বিরুদ্ধে এসব অভিযোগের কারণে তিনি নাকি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক স্ট্যাটাসে লামিচানে বলেন, ‍‍`পুরো ঘটনা আমাকে মানসিকভাবে ধাক্কা দিয়েছে, একইসঙ্গে শারীরিকভাবেও দুর্বল করে দিয়েছে। মানসিক চাপ ও অসুস্থ শরীরে আমি নিজেকে আইসোলেশনে রেখেছি। এই অভিযোগের কারণে আমি মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি, আমার ভারসাম্য ঠিক নেই।‍‍`

এর কয়েকদিন আগে এক টুইট বার্তায় নিজেকে নির্দোষ দাবি করেছিলেন তিনি। এমনকি খুব দ্রুত দেশে ফিরে সব ধরণের অভিযোগের মোকাবেলা করবেন বলেও জানিয়েছিলেন তিনি।

জেডআই/

আর্কাইভ