• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাফজয়ী নারী ফুটবল দলকে সংবর্ধনা দিলো সেনাবাহিনী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৬:৩৮ এএম

সাফজয়ী নারী ফুটবল দলকে সংবর্ধনা দিলো সেনাবাহিনী

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা

সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের সকল খেলোয়াড়, কোচ এবং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সংবর্ধনা জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) জমকালো আয়োজনের মধ্য দিয়ে তাদের সংবর্ধনা জানানো হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড়, কোচ এবং সংশ্লিষ্ট সকলকে ক্রেস্ট, উপহার সামগ্রী এবং ১ কোটি টাকার চেক প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সাফজয়ী দলের প্রতিটি খেলোয়াড়কে দেয়া হয়েছে ৩ লাখ ৫০ হাজার টাকা। হেড কোচ গোলাম রব্বানী ছোটন পেয়েছেন ২ লাখ। এ ছাড়া অন্য কোচ ও অফিসিয়ালরা প্রত্যেকে পেয়েছেন ১ লাখ টাকা।

অধিনায়ক সাবিনা খাতুন বাড়তি সাত লাখ টাকা পেয়েছেন সর্বোচ্চ গোলদাতা ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ায়। কৃষ্ণা রাণী সরকার ও রুপ্না চাকমা অতিরিক্ত দুই লাখ টাকা পেয়েছেন ফাইনালে বেশি গোল দেয়ায় এবং টুর্নামেন্টের সেরা গোলরক্ষক হওয়ায়। আর্থিক পুরস্কার ছাড়াও সবাই ক্রেস্ট ও ট্র্যাকসুট পেয়েছেন। খেলোয়াড়দের পাশাপাশি অভিভাবকরা পেয়েছেন উপহার সামগ্রী।

এ সময় সেনাবাহিনী প্রধান বলেন, ‘এই জয়ের অনুপ্রেরণা নিয়ে বাংলাদেশের নারী ফুটবল দল আগামীতে আরও এগিয়ে যেতে পারবে। বিশ্বের বুকে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে বাংলাদেশের নারী ফুটবলাররা বিশেষ ভূমিকা রাখবে বলে সকলে আশাবাদী। সেই সঙ্গে দেশের ক্রীড়াঙ্গনে এই সাফল্য নতুন প্রেরণার সঞ্চার করবে।’

অনুষ্ঠানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শিদী এমপি, ফিফা কাউন্সিলের সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ছাড়াও সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, চ্যাম্পিয়ন দলের নারী ফুটবলারদের গর্বিত অভিভাবক ও অতিথিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এ বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল ফাইনালে শক্তিশালী নেপালকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। দক্ষিণ এশিয়ার নারীদের শ্রেষ্ঠত্বের লড়াই এই সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ আসর।

 

আর্কাইভ