• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাতক্ষীরায় ফিরেছেন মাসুরা, পাচ্ছেন সংবর্ধনা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৭:১৬ পিএম

সাতক্ষীরায় ফিরেছেন মাসুরা, পাচ্ছেন সংবর্ধনা

ক্রীড়া ডেস্ক

দেশের নারী ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ সাফল্য পেয়েছে বাংলাদেশের মেয়েরা। নেপালকে হারিয়ে প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাঘিনি কন্যারা। ট্রফি নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখে রাজসিক সংবর্ধনা পেয়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। তারপর থেকে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থা কর্তৃক একের পর এক পুরস্কার পাচ্ছেন তারা। সাফজয়ী দলের অন্যতম সদস্য মাসুরা পারভীন। এবার সাতক্ষীরাবাসীর সংবর্ধনা পাচ্ছেন তিনি।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে সাতক্ষীরার বিনেরপোতা এলাকার নিজ বাড়িতে ফেরেন বাংলাদেশ নারী ফুটবল দলের দলের এই ডিফেন্ডার। বাফুফের ২০ দিনের ছুটিতে বাড়িতে ফিরেছেন এই কৃতী ফুটবলার। সাফ জয়ের পর মাসুরাকে নিয়ে এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়েছে উচ্ছ্বাস। এদিকে, মাসুরাকে সংবর্ধনা দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে জেলা প্রশাসন।

মাসুরার বাবা রজব আলী জানান, মাসুরার জয়ে এলাকাবাসী খুব আনন্দিত। সবাই তাদের পরিবারকে সমাদর ও প্রশংসা করছে। আগামী ১৭-১৮ তারিখ পর্যন্ত মাসুরা বাড়িতে থাকবেন।

তিনি আরও বলেন, ‘দলের হয়ে সাফ চ্যাম্পিয়নশিপ জয় করে দেশের জন্য সুনাম বয়ে এনেছে মেয়ে। আজ আমার মেয়ে যে গৌরব অর্জন করেছে এটা আমার কল্পনার বাইরে ছিল। আমার দ্বারা মেয়েকে এ পর্যন্ত পৌঁছানো সম্ভব ছিল না। সকলের দোয়া, মাসুরার চেষ্টায় আল্লাহ‍‍`র পক্ষ থেকে এমন গৌরব এসেছে।’

মাসুরা পারভীন বলেন, ‘দীর্ঘদিন ক্যাম্পে থাকার পর বাড়িতে মা-বাবার কাছে ফেরার জন্য মনটা ব্যাকুল থাকে। সবার যেমন ভালোবাসা পাচ্ছি তা অকল্পনীয়! এবার কিছুটা বাড়তি চাওয়া রয়েছে সাতক্ষীরাবাসীর মিট করার জন্য। এখন যেখানেই যাই সবাই সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। সব মিলিয়ে খুব ভালো আছি।’

মাসুরাকে বরণ করে নেয়ার প্রস্তুতি নিচ্ছেন গ্রামবাসীরাও। লাবসা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকেও মাসুরাকে দেয়া হবে সংবর্ধনা ।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আমরা দলের অধিনায়ক সাবিনা ও মাসুরারে একসঙ্গে পাইনি। সাবিনাকে ইতোপূর্বে সংবর্ধনা দেয়া হয়েছে। মাসুরাকে আগামী রোববার (২ অক্টোবর) জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হবে ।

আজ বিকেল ৪টায় মাসুরা পারভীনকে নিয়ে জেলার শ্যামনগর সদরে একটি প্রীতি ফুটবল খেলার আয়োজন করা হয়েছে বলেও জানা গেছে।

জেডআই/

আর্কাইভ