• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বার্সাকে উড়িয়ে মৌসুমের প্রথম এল ক্লাসিকো জয় রিয়ালের

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ০৪:৪৮ এএম

বার্সাকে উড়িয়ে মৌসুমের প্রথম এল ক্লাসিকো জয় রিয়ালের

ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে পাড়ি জমিয়েছেন ২০২১ সালে। তারও আগে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়েছেন ২০১৮ সালে। তবুও রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’ নিয়ে ফুটবলপ্রেমীদের আগ্রহের শেষ নেই। রবিবার (১৬ অক্টোবর) সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে কাতালুনিয়াদের ৩-১ গোলে উড়িয়ে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো জিতে নিলো রিয়াল।

এদিন ম্যাচের প্রথমার্ধেই দুই গোল হজম করে বার্সেলোনা। ১১তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন করিম বেনজেমা। বার্সেলোনা আক্রমণে উঠলে তা প্রতিহত করে বল দখলে নেন রিয়ালের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র। তার থেকে বল পেয়ে জালে পাঠাতে ভুল করেননি বেনজেমা।

১৪তম মিনিটে গোলবক্স ফাঁকা পেয়েও অবিশ্বাস্য মিস করেন বার্সেলোনার বড় তারকা রবার্ট লেভানডস্কি। তার শট উড়ে যায় গোলবারের ওপর দিয়ে। ২৯তম মিনিটে হলুদ কার্ড দেখেন ভিনিসিয়ুস জুনিয়র। ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফেডেরিকো ভালভের্দে। মেন্দির থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে তিনি লক্ষ্যভেদ করেন। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধের ৫১তম মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের থেকে বল পেয়ে করিম বেনজেমা ব্যবধান প্রায় ৩-০ করে ফেলেছিলেন। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। কিন্তু রিয়ালের দুর্দান্ত রক্ষণ ভেদ করতে পারছিলেন না কেউই। ৭২তম মিনিটে ওসমানে দেম্বেলেকে তুলে আনসু ফাতিকে নামানো হয়। ৭৪তম মিনিটে ফাউল করে হলুদ কার্ড দেখেন রিয়াল তারকা লুকা মদ্রিচ।

৮৩তম মিনিটে একটি ব্যবধান কমায় বার্সেলোনা। দুজনকে কাটিয়ে আনসু ফাতি লেভানডস্কিকে বল পাস দেন। তার ফ্লিক থেকে ডি বক্সের ভেতর বল পেয়ে জালে পাঠিয়ে দেন ফেরান তেরেস। ৮৭তম মিনিটে খুব সহজ একটা সুযোগ মিস করে বার্সা। এর পরই করিম বেনজেমাকে তুলে নেন রিয়াল কোচ। যোগ করা সময়ের প্রথম মিনিটে পেনাল্টি থেকে গোল করে বার্সার কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন রদ্রিগো। ৩-১ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

জেডআই/

আর্কাইভ