• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজনৈতিক প্রতিহিংসার শিকার সৌরভ: মুখ্যমন্ত্রী মমতা

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২, ০৪:০৪ এএম

রাজনৈতিক প্রতিহিংসার শিকার সৌরভ: মুখ্যমন্ত্রী মমতা

প্রতীক ওমর

আরও একবার সৌরভ গাঙ্গুলির পাশে দাঁড়ালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি পদ থেকে সাবেক এ অধিনায়ককে অপসারণের পর থেকেই কলকাতা মহারাজের হয়ে ব্যাট ধরতে দেখা গিয়েছিল তৃণমূল কংগ্রেস প্রধানকে। এবার আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসির চেয়ারম্যান পদে সৌরভের নাম না দেয়ায় ইচ্ছাকৃতভাবে বঞ্চনার অভিযোগ তুললেন মমতা।

উত্তরবঙ্গ সফর শেষ করে বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকালে কলকাতায় ফিরে বিমানবন্দর থেকে সরাসরি সল্ট লেক যুবভারতী স্টেডিয়ামে আসেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তিনি কথা বলেন সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আজ ২০ তারিখ ছিল। আইসিসির মনোনয়ন জমা দেয়ার শেষ দিন ছিল। কিন্তু সৌরভকে অপমান করা হল। ওকে যেতে দেয়া হল না। আমি বিজেপি সরকারের অনেককে অনুরোধ করেছিলাম। ও যোগ্য ছিল আইসিসিতে যাওয়ার জন্য। ওকে পাঠালে দেশের সম্মান বাড়ত। তাহলে আজ কেন কী কারণে? কোন অজ্ঞাত কারণে সৌরভকে ছেড়ে অন্য কাউকে পাঠানো হবে।’

তিনি আরও বলেন, ‘ভারত নির্বাচনে লড়াই করলে, তো আর কেউ জিততে পারত না। সৌরভকে ২ বছর রেখে তারপর তোমার ছেলেকে তো পাঠাতে পারতে। আমরা সত্যি লজ্জিত, আজকে ক্ষমতার জোরে দিলে না, আগামীতে কী হবে।

মুখ্যমন্ত্রী মমতার প্রশ্ন, কোন অজানা কারণে সৌরভকে বঞ্চিত করা হল? সৌরভ অত্যন্ত ভদ্র ছেলে। ও নিশ্চই ব্যথা পেয়েছে। তাই, এই নিয়ে  ও মুখ খোলেনি। কেন ব্যক্তিগত স্বার্থে সৌরভকে বঞ্চনা করা হল।

খেলার সঙ্গে রাজনীতিকে জড়িয়ে ফেলাকে তিনি যে কোনওভাবেই সমর্থন করেন না তা প্রমাণ করতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বলেন, সৌরভের জায়গায় যদি শচীন বা আজহার থাকতেন, তাহলে তিনি একই ভাবে প্রতিবাদ করতেন।

এর আগে বিসিসিআইয়ের সভাপতি পদ থেকে সৌরভের অপসারণের পর থেকেই প্রিন্স অব ক্যালকাটার হয়ে ব্যাট ধরতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রীকে। এবার ফের একবার বিজেপি সরকারকে নিশানা করে সৌরভের পাশে দাঁড়ালেন মমতা।

জেডআই/

আর্কাইভ