• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

লঙ্কানদের ১৪৫ রানের লক্ষ্য দিলো আফগানিস্তান

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২, ০৬:২৭ পিএম

লঙ্কানদের ১৪৫ রানের লক্ষ্য দিলো আফগানিস্তান

প্রতীক ওমর

ফাইটিং স্কোর দাঁড় করিয়েছে আফগানিস্তান। ঝড়ের বেগে রানের দৌড় শুরু করলেও কোনোও জুটি করতে পারেনি বড় স্কোর।  দু’দলের জন্যই এটি মাস্ট উইন ম্যাচ। তাই উভয় দলই চাইবে জয় তুলে নিয়ে বিশ্বকাপে সেমির দৌড়ে থাকতে। সেই সেমির দৌড়ে থাকতে এশিয়ান চ্যাম্পিয়ন লঙ্কানদের করতে হবে ১৪৫ রান।

মঙ্গলবার (১ নভেম্বর) ব্রিসবেনের দ্য গ্যাবায় বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়। খেলাটি সরাসরি দেখাচ্ছে টি-স্পোর্টস ও গাজি টিভি।

টস জিতে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা পায় আফগানরা। পাওয়ার প্লেতে কোনও উইকেট না হারিয়ে ৪২ রান জমা করে। এরপর আর রহমানউল্লাহ গুরবাজ ও উসমান গনি রান বাড়াতে পারেননি। সপ্তম ওভারের প্রথম বলে রহমানউল্লাহকে (২৮) বোল্ড করেন লাহিরু কুমারা।

দ্বিতীয় উইকেটে ইব্রাহিম জাদরানকে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করছিলেন উসমান। ১১তম ওভারে তাদের বিচ্ছিন্ন করেন হাসারাঙ্গা। উসমান ২৭ রান করে মাঠ ছাড়েন। দলীয় স্কোর তখন ৬৮। ইব্রাহিম বিদায় নেয়ার পর আর বড় কোনও জুটি তৈরি হয়নি।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানরা। ডেথ ওভারে ১৭ রানে ৪ উইকেট হারায় আফগানিস্তান। শেষ ওভারে হাসারাঙ্গা জোড়া আঘাত হানেন। এতে করে দেড়শ ছোঁয়ার পরিকল্পনা ভেস্তে যায় আফগানদের।

লঙ্কানদের হয়ে হাসারাঙ্গা ৩টি, লাহিরু কুমারা ২টি, রাজিথা ও ধনঞ্জয়া একটি করে উইকেট লাভ করেন।

 

এসএএস

আর্কাইভ