• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফুটবলকে বিদায় জানালেন পিকে

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২, ০৭:৩৬ পিএম

ফুটবলকে বিদায় জানালেন পিকে

ক্রীড়া ডেস্ক

বছর চারেক আগেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন জেরার্ড পিকে। এরপর নিয়মিত ছিলেন বার্সেলোনাতে। বিশ্বকাপ জয়ী এই স্প্যানিশ ডিফেন্ডার এবার ক্লাব ফুটবলেরও ইতি টানতে যাচ্ছেন।

বার্সেলোনার অনেক সাফল্যের সারথি ৩৫ বছর বয়সী এই ফুটবলার বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক টুইটার পোস্টে বলেন, “শনিবার (আলমেরিয়ার বিপক্ষে) ক্যাম্প ন্যুতে আমার শেষ ম্যাচ হবে।” এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

বিদায় বেলাতেও ক্লাব বার্সার প্রতি আনুগত্য দেখিয়ে তিনি বলেন, “ফুটবল থেকে আমি সবই পেয়েছি। বার্সা আমাকে সব দিয়েছে। ভক্তরা আমাকে উজাড় করে ভালোবাসা দিয়েছে। আমি আজ বলবো যাত্রা এখানেই শেষ করার সিদ্ধান্ত নিচ্ছি। আমি বরাবর বলেছি, বার্সার পর আমি আর কোন দলে থাকব না। এখানেই ইতি হবে।”

বার্সেলোনার একেডমির খেলোয়াড় ছিলেন তিনি। ২০০৪ সালে যোগ দেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। ক্লাবটিতে চার বছর থাকাকালে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ জেতেন পিকে। ২০০৮ সালে আসেন বার্সায়। এরপর থেকে ন্যু ক্যাম্পই পিকের সব কিছু।

বার্সার হয়ে ১৪ বছরের পথচলায় ৬১৫ ম্যাচ খেলেছেন পিকে। ডিফেন্ডার হলেও গোল করেছেন ৫২টি। তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, আটটি লা লিগা, সাতবার কোপা দেল রেসহ ৩০টি শিরোপা জয়ে সঙ্গী হয়েছেন প্রিয় ক্লাবের।

আন্তর্জাতিক ফুটবলেও পেয়েছেন সবচেয়ে বড় অর্জন বিশ্বকাপ। ২০১০ সালে স্পেনের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন পিকে। জিতেছেন ২০১২ সালের ইউরো চ্যাম্পিয়নশিপও।

খেলা ছাড়লেও অন্যকোনো ভূমিকায় বার্সেলোনায় ফিরে আসার ইচ্ছা জানিয়েছেন এই ফুটবলার।

তিনি বলেছেন, “আমি একজন সুপার ফ্যান হতে যাচ্ছি, আমি দলকে সমর্থন করবো এবং বার্সার প্রতি আমার ভালোবাসা আমার ছেলের কাছে হস্তান্তর করবো। শিগগিরই বা পরে আমি অন্যকোনোভাবে বার্সায় ফিরে আসবো।”

এআরআই

আর্কাইভ