• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আজই কি পেলেকে ছাড়িয়ে যাবেন নেইমার!

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২, ০২:২৩ এএম

আজই কি পেলেকে ছাড়িয়ে যাবেন নেইমার!

ক্রীড়া প্রতিবেদক

ব্রাজিলিয়ানদের ঐতিহ্য যেনো জিঙ্গা স্টাইল। ১৯ শতকের সেই জনপ্রিয় স্টাইল এখনও আছে সেলেসাওদের শিরায়। যেমনটা  রিচার্লিসন দেখিয়েছিল  সার্বিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজদেরে প্রথম ম্যাচে। যদিও ৬০ এর দশকে হারিয়ে যেতে বসেছিল সেই জিঙ্গা স্টাইল। কিন্তু একজন কিংবদন্তী আছেন তো ব্রাজিলিয়ানদের। তিনি পেলে। প্রাণ দিয়েছিলেন জিঙ্গা স্টাইল ফুটবলের। ব্রাজিলের জার্সি পরে পেলে করেছিলেন ৯১ ম্যাচে ৭৭ গোল। আর পেলে টপকানোর সুযোগ এসেছে আরেক সেলেসাও তারকা নেইমারের। এখন পর্যন্ত ব্রাজিলের জার্সি গায়ে ১২৩ ম্যাচে ৭৬ গোল করেছেন নেইমার। ক্রোয়েশিয়ার বিপক্ষে জোড়া গোলের দেখা পেলে পেলেকে টপকে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের মালিক হবেন এই পিএসজি তারকা।

সেই সুযোগটা নেইমারের সামনে আজই। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে শুক্রবার (৯ ডিসেম্বর) গেলবারের রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

আরও পড়ুন : আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচ; ভাগ্য কোন দিকে গড়াবে?

ক্রোয়েশিয়ার বিপক্ষে ব্রাজিলের এটি হবে পঞ্চম দেখা। আর বিশ্বকাপ মঞ্চে এই দুই দেশ এর আগে দুইবার মুখোমুখি হয়। ক্রোয়েশিয়ার বিপক্ষে একটি গোল করতে পারলেই নেইমার স্পর্শ করবেন ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতা পেলেকে। আর জোড়া গোল দিতে পারলে কী হবে তা তো সবারই জানা। 

এখন পর্যন্ত ব্রাজিলের জার্সি গায়ে নেইমার ১২৩ ম্যাচে ৭৬ গোল করেন। নেইমারের চেয়ে এগিয়ে থাকা পেলে ৯১ ম্যাচে করেন ৭৭ গোল। ফলে, ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলের দেখা পেলে ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে নেইমারের জন্য।

কোয়ার্টারে যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে ব্রাজিল-

অ্যালিসন বেকার, এডার মিলিতাও, মারকুইনহোস, থিয়েগো সিলভা, দানিলো, ক্যাসিমিরো, নেইমার, লুকাস পাকুয়েতা, রাফিনিয়া, রিচার্লিসন ও ভিনিসিয়াস জুনিয়র।  

 

এআরআই

আর্কাইভ