• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন মেসির মা

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২, ০৫:৪৬ পিএম

বাংলাদেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন মেসির মা

ক্রীড়া ডেস্ক

দীর্ঘ ৩৬ বছর ধরে যে শিরোপার পানে চেয়েছিল আর্জেন্টিনা। তার পূর্ণতা পেল লিওনেল মেসির হাত ধরে। ম্যাচ জয়ের পর সেই লিওনেল মেসির গর্বিত মা সিলিয়া মারিয়া। আলবিসেলেস্তেদের অকুণ্ঠ সমর্থন দেয়ায় বিশেষ ধন্যবাদ এবং বাংলাদেশকে ভালোবাসার কথা জানিয়েছেন বাংলাদেশের সমর্থকদের।
 

বাংলাদেশ সম্পর্কে অনেক কিছুই জেনেছি। সেখানে আর্জেন্টিনার অনেক ভক্তদের উন্মাদনার কথা শুনেছি। বিশেষ করে মেসির প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসার কথা জেনে আমি খুবই খুশি। আশা করি, মেসির জন্য বাংলাদেশের মানুষের এই ভালোবাসা অব্যাহত থাকবে।

বাংলাদেশের মানুষকে ধন্যবাদ জানিয়ে মারিয়া বলেন, ‘বাংলাদেশকে খুবই ভালোবাসি। সেখানকার মানুষের প্রতি আমি ব্যক্তিগতভাবে কৃতজ্ঞ।

অবশেষে ধু ধু মরুতে ফুল ফোটালেন মেসি। জার্মানির উল্লাসের ভিড়ে চিরকাল মাথা উঁচু করে এগিয়ে চলা মেসির মাথা নিচু করে কান্নার দৃশ্য দেখে কেঁদেছিল লাখো কোটি আর্জেন্টাইন ভক্ত। ২০০৬ থেকে বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে এই একটা শিরোপার আশায় কতই না দিবস রজনী লড়ে গেছেন আর্জেন্টাইন জাদুকর।

রোববার (১৮ ডিসেম্বর) রাতে এমিলিয়ানো মার্টিনেজ ম্যাজিকে পেনাল্টি শুটআউটে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে ৩৬ বছর পর শিরোপা পুনরুদ্ধার করল আর্জেন্টিনা। নির্ধারিত আর অতিরিক্ত সময়ের খেলা ৩-৩ ব্যবধানে সমতায় ছিল। পরে পেনাল্টি শুটআউটে জয় তুলে নেয় আর্জেন্টিনা।

শিরোপা খরা কাটিয়ে যে অনন্য রেকর্ড গড়লেন আর্জেন্টাইন সুপারস্টার সে আনন্দ, সে উল্লাস শুধু কি মুরুভূমির বুকেই উত্তাপ ছড়াচ্ছে! লুসাইলে মেসিদের গগণবিদারী চিৎকার পৌঁছে গেছে বিশ্বজুড়ে। সেই আনন্দে গা ভাসিয়েছে বিশ্বের কোটি কোটি ফুটবলপ্রেমী। আর্জেন্টিনার জয়ে দারুণ উচ্ছ্বসিত মেসির মা সিলিয়া মারিয়া।

 

সজিব/এএল

আর্কাইভ