• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ছাদখোলা বাসে সংবর্ধনা মেসি-মার্তিনেজদের

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২২, ০৬:৪৯ পিএম

ছাদখোলা বাসে সংবর্ধনা মেসি-মার্তিনেজদের

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপ জয়ের পর ট্রফি নিয়ে দেশে ফিরল আর্জেন্টিনা ফুটবল দল। ছাদখোলা বাসে ট্রফি নিয়ে চ্যাম্পিয়ন প্যারেড করছেন তারা। আর্জেন্টিনা সময় মঙ্গলবার রাত ২টা ৩০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে লিওনেল মেসিদের বিমান। বিশ্বকাপজয়ী দলের আগমন উপলক্ষে মঙ্গলবার ছুটি ঘোষণা করেছে আর্জেন্টিনা সরকার।

শুধু তা-ই নয়, মেসি-মার্তিনেসদের স্বাগত জানাতে আর্জেন্টিনা সময় অনুযায়ী, মধ্যরাতেও বুয়েনস আইরেসে জড়ো হয়ে আছেন লাখ লাখ মানুষ। ফুটবলার ও কোচিং স্টাফদের আত্মীয়-স্বজনরা আগে থেকেই উপস্থিত ছিলেন বিমানবন্দরে। তবে দুপুরের আগে তাদের অপেক্ষার অবসান ঘটছে না। কেননা বিমানবন্দরে অবতরণের পর দীর্ঘ ভ্রমণ ক্লান্তি দূর করতে রাতের বাকি সময়টা আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের ট্রেনিং সেন্টারে কাটাবেন মেসিরা। যা কি-না এজেইজা বিমানবন্দরের পাশেই অবস্থিত।

মেসির হাতে সেই কাঙ্ক্ষিত সোনালী ট্রফিটি দেখার জন্য বাসের চারপাশে প্রচুর ভীড় হয়েছে। প্রায় ৮ থেকে ৯ ঘণ্টা চলবে এই প্যারেড। উদযাপনের কেন্দ্রস্থল হিসেবে ঐতিহাসিক স্মৃতিস্তম্ব ওবেলিস্ককে ঠিক করা হয়েছে। ৩৬ বছরের অপেক্ষার পর তৃতীয়বারের মতো বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। রুদ্ধশ্বাস ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৩(৪)-৩(২) ব্যবধানে হারায় তারা। এরপর আর্জেন্টিনার প্রতিটি আনাচে-কানাচেতে বইতে থাকে উৎসবের হাওয়া। প্রায় প্রতিটি রাস্তা পরিণত হয় জনসমুদ্রে।

 

এনএমএম/এএল

আর্কাইভ