• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রোমা থেকে ব্রাজিলে আসছেন হোসে মরিনহো!

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৯:১৮ পিএম

রোমা থেকে ব্রাজিলে আসছেন হোসে মরিনহো!

ক্রীড়া ডেস্ক

হেক্সা মিশন পূরণ করার লক্ষ্যে কাতার গিয়েছিল ব্রাজিল। বিশ্বকাপের ২২তম আসরেই হেক্সা মিশন পূরণ করতে চেয়েছিল নেইমার-ভিনিসিয়াস-রিচার্লিসনরা। তবে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। শেষ আটের লড়াইয়ে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে সেলেসাওরা।

দলের এমন হতাশাজনক বিদায়ের পর চাকরি ছাড়েন কোচ তিতে। তিতের বিদায়ের পর নতুন কোচের সন্ধানে আছে দলটি। দলকে পুনর্গঠিত করতে তিতের স্থলাভিষিক্ত হিসেবে পর্তুগিজ কোচ হোসে মরিনহোকে পেতে চাইছে ব্রাজিল।

ইতোমধ্যে দুই পক্ষের আলোচনা শুরু হয়েছে বলেও নিশ্চিত করেছে স্কাই স্পোর্টস। ইতালিয়ান সংবাদমাধ্যম লা রিপাবলিকার বরাত দিয়ে স্কাই স্পোর্টস তাদের প্রতিবেদনে বলেছে, মরিনহোর এজেন্ট হোর্হে মেন্ডেসের সঙ্গে যোগাযোগ করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন।

বড়দিন উদ্‌যাপন করতে মরিনহো এখন তার পরিবারের সঙ্গে পর্তুগাল অবস্থান করছেন বলে জানায় ইতালিয়ান সংবাদমাধ্যমটি। এদিকে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) সভাপতি এদনালল্দো রদ্রিগেজ নিজেই নাকি কোচ নির্বাচনের দায়িত্ব নিয়েছেন। মরিনহোর জন্য সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে তারা।

অপরদিকে জানা যায়, রোমায় মরিনহো নিজেও পুরোপুরি খুশি নন। তাই উপযুক্ত প্রস্তাব পেলে তিনিও চান দল বদলাতে। আর এই সুযোগ কাজে লাগিয়ে রোমা থেকে ব্রাজিল দলে ভেড়াতে চাইছে মরিনহোকে। সব ঠিকঠাক হলে জানুয়ারির মধ্যে নতুন কোচ নিয়োগ দিতে চায় ব্রাজিল।

এর আগে অবশ্য নাকি ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা এবং ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তিকে চেয়েছিল ব্রাজিল। যদিও দুই পক্ষ থেকে এসেছে নেতিবাচক উত্তর।

 

 

এআরআই/এএল

আর্কাইভ