• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বিপিএলের সূচি ঘোষণা করল বিসিবি

প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২২, ০৫:৫৮ পিএম

বিপিএলের সূচি ঘোষণা করল বিসিবি

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে ২০২৩ সালে বাংলাদেশ ক্রিকেটের ব্যস্ততা শুরু হতে যাচ্ছে। ৬ জানুয়ারি ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টির এই টুর্নামেন্টের নবম আসর মাঠে গড়াচ্ছে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্স। তাছাড়া সেদিনই মাঠে নামছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে তারা লড়বে রংপুর রাইডার্সের বিপক্ষে।

শনিবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবারের বিপিএলের সূচি ঘোষণা করে। সাত দলের অংশগ্রহণে এবারের আসরে মোট ম্যাচ হবে ৪৫টি।

৬ জানুয়ারি মিরপুরে শুক্রবার দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর আড়াইটায়, পরের ম্যাচ মাঠে গড়াবে সন্ধ্যা সোয়া ৭টায়। তবে সপ্তাহের অন্য দিনগুলোতে প্রথম ম্যাচ শুরু হবে বেলা ২টায়, আর রাতের ম্যাচ হবে সন্ধ্যা ৭টা থেকে।

এবারের আসরে প্রথম পর্বে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে ১০ জানুয়ারি পর্যন্ত। এরপর চট্টগ্রামে ১৩ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় পর্বের খেলা। ১২টি ম্যাচ মাঠে গড়াবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ২০ জানুয়ারি শেষ হবে চট্টগ্রাম পর্ব।

এরপর দুইদিন বিরতি দিয়ে আবার ২৩ ও ২৪ জানুয়ারি, এই দুইদিনের জন্য ঢাকায় ফিরবে টুর্নামেন্ট। আবার দুইদিনের বিরতি দিয়ে ২৭ জানুয়ারি থেকে খেলা হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। সেখানে খেলা হবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ৩ ফেব্রুয়ারি থেকে টুর্নামেন্টের শেষ ভাগ শুরু হবে ঢাকায়।

ঢাকায় তৃতীয় পর্বে ১২ ফেব্রুয়ারি এলিমিনেটর ম্যাচের পর হবে প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ১৪ ফেব্রুয়ারি। ফাইনাল ম্যাচ ১৬ ফেব্রুয়ারি। ফাইনালসহ প্লে-অফে সব কটি ম্যাচের জন্যই রাখা হয়েছে রিজার্ভ ডে।

আর্কাইভ