• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের নতুন হেড কোচের তালিকায় মাইক হাসি, হাথুরু

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২, ১০:৫৫ পিএম

বাংলাদেশের নতুন হেড কোচের তালিকায় মাইক হাসি, হাথুরু

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের ক্রিকেটে রাসেল ডমিঙ্গো অধ্যায় শেষ হয়েছে। ভারতের বিপক্ষে টাইগারদের টেস্ট সিরিজে ব্যর্থতার পরই হেড কোচের পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। ফলে সাকিব-তামিমদের গুরুদায়িত্ব সামলানোর চেয়ারটা আপাতত ফাঁকি।

সেই চেয়ারের দায়িত্ব দেওয়ার জন্যই নতুন কোচ খুঁজছে বিসিবি। যে তালিকায় রয়েছে টাইগারদের সাবেক কোচ শ্রীলঙ্কান চন্ডিকা হাথুরুসিংহের নাম। এছাড়াও রয়েছে অস্ট্রেলিয়ান কিংবদন্তী ক্রিকেটার মাইক হাসিরও নাম।

জানা গেছে, বিসিবি ইতিমধ্যেই এই দুজনের সঙ্গে কথাবার্তা চালিয়ে যাচ্ছেন। তবে অতীতের অভিজ্ঞতা ও সাফল্যর বিচারে আলোচনায় এখন পর্যন্ত এগিয়ে রয়েছে হাথুরুসিংহের নাম। হাথুরুসিংহে কর্তৃত্বপরায়ন, দায়িত্ব সচেতন। জাতীয় দলের ক্রিকেটারদের শক্ত হাতে নিয়ন্ত্রণ করার সক্ষমতাও তার প্রমাণিত। তাই হাথুরুসিংহেই ফের হেড কোচ হিসেবে পেতে আগ্রহী বিসিবি।

হাথুরুসিংহের সাথে কথাবার্তা নাকি অনেকদূরই এগিয়েছে। হাথুরুও নিজের চাহিদার কথা বিসিবিকে জানিয়েছেন। আগের চেয়ে বেতন ভাতা ও আনুষাঙ্গিক সুযোগ-সুবিধা অনেক বেশি চেয়েছেন হাথুরু। তারপরও বিসিবি তার প্রতি আগ্রহী।

যদি তবুও কোনো কারণে এবারও হাথুরুর না ফেরা হয় বাংলাদেশে সেক্ষেত্রে হয়তো মাইক হাসিকে টাইগারদের ডেরায় ভেড়ানোর প্রাণপন চেষ্টা করবে বিসিবি। এখন দেখা যাক কে হতে চলেছেন সাকিব-লিটনদের নতুন হেড কোচ।

আর্কাইভ