• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কত গুলো লাল কার্ড পেয়ে নাম্বার ওয়ান নেইমার

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ১১:২৩ পিএম

কত গুলো লাল কার্ড পেয়ে নাম্বার ওয়ান নেইমার

ক্রীড়া ডেস্ক

কিছুতেই দুঃসময় পেছনে ফেলতে পারছেন না নেইমার। বিশ্বকাপে ব্যর্থতার পর ক্লাব ফুটবলে ফিরেও সেই একই দশা ব্রাজিলিয়ান সুপার স্টারের। বিশ্বকাপ শেষ হতেই ক্লাব ফুটবলে ফের পা রেখেছেন তিনি। কিন্তু প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) হয়ে বুধবার রাতে মাঠে নেমেই লাল কার্ড দেখলেন নেইমার।

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মিশন শেষ হয়েছিল নেইমারের ব্রাজিলের। এরপরই ক্লাব ফুটবলে ঝড় তোলার প্রত্যয় ছিল এই তারকা ফরোয়ার্ডের। কিন্তু শুরুতেই হোঁচট। স্ট্রাসবুর্গের বিপক্ষে লাল কার্ড দেখে মাঠের বাইরে। লিগ ওয়ানে মিস করবেন আগামী ম্যাচও।

বুধবার দুই হলুদ কার্ডে দেখে মাঠ ছাড়েন নেইমার। মজার ব্যাপার হলো- দুই মিনিটেরও কম সময়ে দুটো কার্ড দেখেন তিনি। প্রতিপক্ষের ফুটবলার আদ্রিয়েন থমাসনের মুখে হাত দিয়ে আঘাত দিয়ে প্রথমটা পান। এরপর ডাইভ দিয়ে দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে পেয়ে যান লাল কার্ডও।

অবশ্য পিএসজির হয়ে নেইমারের লালকার্ড দেখা নতুন কিছু নয়। পঞ্চমবারের মতো এই অভিজ্ঞতা হলো এই ব্রাজিলিয়ানের। বিস্ময়কর হলেও সত্য ফরাসি লিগে আর কোনো খেলোয়াড় এত বেশি লাল কার্ড দেখেননি! ২০১৭-১৮ মৌসুমে যোগ দিয়ে এই অনাকাঙ্ক্ষিত রেকর্ডের মালিক হলেন তিনি।

বার্সেলোনা থেকে নেইমার নাম লেখান পিএসজিতে। তাকে কিনতে ২২ কোটি ২০ লাখ ইউরো খরচ করে ফরাসি জায়ান্টরা। আর  ২০১৭ সালের অক্টোবরে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে প্রথম লাল কার্ড দেখেন নেইমার। তারপর আরও চারবার এমন অভিজ্ঞতা হলো তার!

আর্কাইভ