• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সিটিতে আর্জেন্টাইন ‘বিস্ময় বালক’

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩, ০৫:৪২ পিএম

সিটিতে আর্জেন্টাইন ‘বিস্ময় বালক’

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পরই প্রশ্নটা উঠেছিল। লিওনেল মেসি, অ্যাঙ্গেল ডি মারিয়াদের উত্তরসূরি কারা হবেন? কারা আছেন দেশটির পাইপলাইনে? ২০২৬ বিশ্বকাপে শিরোপা ধরে রাখার যাত্রায় সঙ্গী হচ্ছেন কারা এমন আলোচনায় অনেকের নামই উঠে আসছে। তাদেরই একজন অসাধারণ প্রতিভাবান ম্যাক্সিমো পেরোন।

বুয়েন্স এয়ার্সে জন্ম নেওয়া পেরোনের বয়স এখন ১৯। দুই বছর আগে আর্জেন্টিনার সম্ভাবনাময় একজন ফুটবলার হিসেবে আবির্ভূত হয়েছিলেন তিনি। ঘরোয়া ফুটবলের পর ইউরোপেও তার পারফরম্যান্স নজর কাড়ে অনেকের। ইতোমধ্যে তারকা খ্যাতি পেয়ে গেছেন তিনি। তাকে আর্জেন্টিনার ভবিষ্যত ভাবা হচ্ছে।

গত বছরের মার্চে ভেলেজ সার্সফিল্ডের জার্সিতে পেশাদার ফুটবলার হিসেবে অভিষেক হয় পেরোনের। কিন্তু বছর না ঘুরতেই প্রথম ক্লাব ছাড়তে হচ্ছে তাকে। আর্জেন্টাইন তরুণ পাড়ি জমাচ্ছেন ইউরোপের অন্যতম সেরা ক্লাব ম্যানচেস্টার সিটিতে। জুলিয়ান আলভারেজের পর দ্বিতীয় আর্জেন্টাইন হিসেবে দেখা যাবে এই মিডফিল্ডারকে।

সার্সফিল্ডে পেরেন অভিষেক ম্যাচেই মুখোমুখি হন রিভার প্লেটের আলভারেজের। দুই প্রতিদ্বন্দ্বী এবার হয়ে যাচ্ছে সতীর্থ। স্বদেশিকে একই ক্লাবে পেয়ে নিশ্চয়ই খুশি হবেন বিশ্বকাপজয়ী আলভারেজ। তাকে অবশ্য চড়া দাম দিয়েই কিনেছে সিটি। কিন্তু পেরোনকে অনেকটা সস্তামূল্যেই পেয়েছে ইংলিশ ক্লাবটি।

ম্যানচেস্টার সিটিতে সাত মিলিয়ন পাউন্ডের বিনিময়ে নাম লিখিয়েছেন পেরোন। তাকে বার্সেলোনার ফ্রেঙ্কি ডি জং এবং রিয়াল মাদ্রিদের ফেডেরিকো ভালভার্দের সঙ্গে সঙ্গে তুলনা করা হয়। কারণ একটাই, ম্যাচের ভাগ্য নির্ধারণ করার দারুণ ক্ষমতা রয়েছে তার। গতিময় ফুটবল খেলেন পেরোন।

তার আগে পেরোন আলোচনায় আসেন আর্জেন্টিনা ও রিয়াল মাদ্রিদের সাবেক মিডফিল্ডার ফার্নান্দো রিডোর সঙ্গে তুলনা করায়। আবার অনেকে ভেলেজে পেরোনকে ভাবতে শুরু করেন রেডোন্দোর উত্তরাধিকারি। যিনি সম্প্রতি অবসর নিয়েছেন।

আর্কাইভ