• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

যে কারণে মার্টিনেজকে একাদশেই রাখল না অ্যাস্টন ভিলা

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩, ০৯:৩৩ পিএম

যে কারণে মার্টিনেজকে একাদশেই রাখল না অ্যাস্টন ভিলা

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোয় বড় ভূমিকা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের। বিশ্বকাপের সেরা গোলরক্ষকও হয়েছেন তিনি। বিশ্বকাপ শেষে এবার নিজের ক্লাব অ্যাস্টন ভিলাতে ফিরে গেছেন মার্টিনেজ। কিন্তু ক্লাবের প্রথম ম্যাচে একাদশেই জায়গা হয়নি বিশ্বকাপ জয়ী তারকার।

প্রিমিয়ার লিগে গতকাল রোববার টটেনহ্যামের মুখোমুখি হয় অ্যাস্টনভিলা। ম্যাচটিতে ২-০ গোলের জয় তুলে নেয় উনাই এমরির দল। কিন্তু জয় ছাপিয়ে আলোচনা হচ্ছে মার্টিনেজকে নিয়ে।

কারণ, ম্যাচের প্রথম একাদশে মার্টিনেজকে রাখলেনই না অ্যাস্টন ভিলার কোচ উনাই এমেরি। তাঁর বদলে সুযোগ দেন সুইডেনের গোলরক্ষক রবিন ওলসেনকে। এটা নিয়ে প্রশ্ন উঠেছে ভক্তদের মনে।

জানা যায়, মার্টিনেজের সঙ্গে নাকি সম্পর্ক খুব ভালো নেই অ্যাস্ট ভিলার। এমনকি সংবাদমাধ্যমগুলো বলছে তাঁকে বিক্রি করে দিতে চাইছে ক্লাবটি।  এমন খবর প্রকাশ্যে এনেছে ইউরোপের ফুটবলে ট্রান্সফার সংক্রান্ত খবরের সবচেয়ে বড় সংস্থা ‘ফিকাজেস’।

তারা জানিয়েছে, ট্রান্সফার উইন্ডো শুরু হলেই নাকি তাঁকে বিক্রি করে দিতে চাইছে ক্লাবটি। মূলত মার্টিনেজের মেজাজ এবং আচার-আচরণ নিয়ে নাকি একেবারেই সন্তুষ্ট নন কোচ এমেরি। এ ছাড়া বিশ্বকাপেও নিজের আচার-আচরণ, উদযাপন নিয়ে সামলোচিত মার্টিনেজ।

যদিও এসব শুধুই গুঞ্জন। কোচ এমরি জানিয়েছেন, এমিকে না খেলানোর মূল কারণ। তিনি ম্যাচটি শেষে বলেছেন, ‘এটি (এমিকে শুরুর একাদশে না খেলানো) আমাদের পরিকল্পনা ছিল এবং আমরা এর জন্য প্রস্তুত ছিলাম। এমি মার্টিনেজ বিশ্বকাপের পর কয়েকদিন বিশ্রামে ছিল। মাত্র ক্লাবে ফিরেছে তাই ফিটনসের ইস্যু ছিল। সে মঙ্গলবার পর্যন্ত অনুশীলন করবে তাহলে ম্যাচ ফিটনেসের কাছাকাছি পৌঁছাবে। 

আর্কাইভ