• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

দুই লাল কার্ডের ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে সবার উপরে বার্সা

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩, ০৪:১৯ পিএম

দুই লাল কার্ডের ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে সবার উপরে বার্সা

ক্রীড়া ডেস্ক

লা লিগায় গতকাল এক ঘটনাবহুল ম্যাচ উপহার দিল বার্সালোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। হাড্ডাহাড্ডি লড়াই, গোল,উত্তেজনা,লাল কার্ড-সবই ছিল গতকালের ম্যাচে।তবে সব ছাপিয়ে অ্যাটলেটিকোর মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে স্প্যানিশ জায়ান্ট বার্সা।

রোববার রাতে লা লিগার ম্যাচটি ১-০ গোলে জিতে পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদকে ছাপিয়ে সবার উপরে উঠে এসেছে জাভি হার্নান্দজের দল।ম্যাচের প্রথমার্ধে দলের জয়সূচক গোলটি করেন উসমান ডেম্বেলে। ২২ মিনিটে গাভির দারুণ পাস থেকে আড়াআড়ি শটে জাল খুঁজে নেন তিনি।

দুই মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ এসেছিল বার্সার। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও জালে বল পাঠাতে ব্যর্থ হন পেদ্রো।

নিষেধাজ্ঞার কারণে রবার্ট লেভানডভস্কি না থাকায় এই ম্যাচে চার মিডফিল্ডার নিয়ে দল সাজিয়েছিলেন জাভি।আর গোলের দেখা না পেলেও পুরোটা সময় ম্যাচের নিয়ন্ত্রণ ছিল বার্সার হাতেই।

পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে। তবে বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি দিয়াগো সিমওনের দল। যোগ করা সময়ে হাতাহাতিতে জড়িয়ে লাল কার্ড দেখেন বার্সেলোনার তরেস অ্যাটলেটিকো স্তেফান সেভিচ। দশজনের দলের পরিণত হয় দুই দলই।কেউ অবশ্য তার বাড়তি সুবিধা নিতে পারেননি। বাকিটা সমত নিজেদের জাল অক্ষত রেখে বার্সেলোনা মাঠ ছাড়ে ৩ পয়েন্ট নিয়ে।

লিগে ১৬ ম্যাচ শেষে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। ২৭ পয়েন্ট নিয়ে আতলেতিকোর অবস্থান পাঁচে। সোসিয়েদাদ ও রিয়াল বেতিস আছে যথাক্রমে তিন (৩২ পয়েন্ট) ও চারে (২৮ পয়েন্ট)।

আর্কাইভ