• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

মাঠে ঢুকে সাকিবকে কুর্নিশ, সেই ভক্তকে মামলা থেকে অব্যাহতি

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩, ১০:৩২ পিএম

মাঠে ঢুকে সাকিবকে কুর্নিশ, সেই ভক্তকে মামলা থেকে অব্যাহতি

ক্রীড়া ডেস্ক

মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ চলাকালে গ্যালারি থেকে মাঠে ঢুকে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানকে কুর্নিশ করা সেই ভক্তকে (আরাফাত) অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১০ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত পুলিশের দেয়া চূড়ান্ত প্রতিবেদন আমলে নিয়ে এ আদেশ দেন।

আসামিকে অভিযোগ থেকে অব্যাহতির সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেন মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক মনির হোসেন খান। আদালত পুলিশের দেয়া প্রতিবেদন আমলে নিয়ে তাকে অব্যাহতির আদেশ দেন।

এদিন আরাফাত আদালতে হাজিরা দেন। তার পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট খাদেমুল ইসলাম।

ঘটনার বিবরণে জানা যায়, ঢাকা টেস্টে প্রথম ইনিংসে ব্যাট করছিল ভারতীয় দল। কিন্তু ম্যাচের ৬৮তম ওভারের আগ মুহূর্তে এ ঘটনা ঘটে। সেই ওভার করার জন্য বল হাতে প্রস্তুতি নিচ্ছিলেন মিরাজ আর ক্রিজে ছিলেন ছিলেন রিশাভ পান্ত। এ সময় পয়েন্টে ফিল্ডিং করছিলেন সাকিব আল হাসান। মিরপুরের পূর্ব গ্যালারির নিরাপত্তা প্রাচীর পেরিয়ে মাঠে ঢুকে পড়েন ওই তরুণ। দৌড়ে সাকিবের কাছে চলে আসেন তিনি। কিন্তু টাইগার অধিনায়ক কোনো প্রতিক্রিয়া দেখানোর আগেই নিরাপত্তা কর্মীরা ওই তরুণকে মাঠের বাইরে নিয়ে যায়। এ সময় কিছুক্ষণের জন্য খেলাও বন্ধ থাকে।

এ ঘটনায় পুলিশ আরাফাতকে আটক করে। পরদিন আদালত তার জামিন মঞ্জুর করেন।

জামিন শুনানিতে বলা হয়, ‍‍`ওই তরুণ সাকিব আল হাসানের একনিষ্ঠ ভক্ত। তিনি গ্রাম থেকে এসেছেন। তাই নিরাপত্তার বিষয়টি বুঝতে পারেননি। পরবর্তী ফলাফল চিন্তা না করেই আবেগবশত গ্রিল টপকে মাঠে গিয়ে সাকিবের পা জড়িয়ে ধরের। এখানে তার কোনো খারাপ উদ্দেশ্য ছিল না। তার কাছ থেকে কোনো কিছু উদ্ধারও করা হয়নি। 

আর্কাইভ