• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

মেসি, এমবাপ্পেকে টেক্কা দিতে অধিনায়ক হবেন রোনালদো

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩, ০৪:১০ এএম

মেসি, এমবাপ্পেকে টেক্কা দিতে অধিনায়ক হবেন রোনালদো

ক্রীড়া ডেস্ক

অধিনায়ক হয়েই দুই বছর পর লিওনেল মেসির বিপক্ষে মাঠে নামছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আল নাসর এবং আল হিলালের সমন্বয়ে গড়া সৌদি অল স্টারের আর্ম ব্যান্ড থাকবে তার হাতে। নিশ্চিত করেছেন ক্লাব সংশ্লিষ্টরা। আগ্রহের কেন্দ্রে থাকা এই ম্যাচের জন্য একটি বিশেষ টিকিটের দাম উঠেছে ২৭ কোটি ৬৫ লাখ টাকা।

এক সময় নিয়মিত একে অন্যের বিপক্ষে নামতেন। রিয়াল মাদ্রিদের সর্বেসর্বা যদি রোনালদো ছিলেন তবে মেসিও ছিলেন বার্সেলোনার প্রাণভ্রমরা। এল ক্লাসিকো মানেই ফুটবল উন্মাদনার পারদ চড়ত শীর্ষে। সে দিন বিদায় নিয়েছে আগেই। দুই বছরের বেশি সময় ধরে একে অপরের মুখোমুখি হন না মেসি-রোনালদো। সে অপেক্ষার প্রহর শেষ হতে যাচ্ছে রিয়াদ সিজন কাপে। রোনালদো দুই বছরের জন্য সৌদি আরবে। কে জানে, এই ম্যাচ ভালো লেগে গেলে হয়তো মেসিও অনুসরণ করতে পারেন চিরপ্রতিদ্বন্দ্বীর পদাঙ্ক!

এর আগে কখনোই সৌদি আরবের ক্লাব ফুটবলে খেলা হয়নি মেসির। ক্যারিয়ারের শেষবেলায় এসে বাতাসে জোর গুঞ্জন; টাকার বস্তা নিয়ে মধ্যপ্রাচ্যে তাকে ডাকছে আল হিলাল। সেই সৌদির ক্লাবের বিপক্ষেই মাঠে নামবেন তিনি পিএসজির হয়ে। প্যারিসের গ্যালাকটিকোদের বিপক্ষে আল হিলাল ও আল নাসর মিলে লড়বে মেসি-নেইমার-এমবাপ্পের দলের বিপক্ষে। যার নেতৃত্ব দেবেন ইউরোপ থেকে বিদায় নেওয়া রোনালদো।

সৌদি আরব ক্লাব ফুটবলের চিরপ্রতিদ্বন্দ্বি দুই দল এক হচ্ছে মেসি-নেইমার-এমবাপ্পেকে সামলাতে। দলের কম্বিনেশন কেমন হবে তা এখনো ঠিক হয়নি। শুধু সিদ্ধান্ত হয়েছে অধিনায়ক নিয়ে। সৌদি অলস্টার একাদশের আর্ম ব্যান্ড নিয়ে নামবেন রোনালদো। এই ম্যাচের মধ্য দিয়েই এই কিংবদন্তী শুরু করছেন আরব ক্লাব অধ্যায়।

মেসি-রোনালদো প্রতিপক্ষ হয়ে মাঠে নামবেন, সেই ম্যাচের টিকিট চাহিদা হবে আকাশ চুম্বি এটাই স্বাভাবিক। হচ্ছেও তাই। কিং ফাহাদে প্রবেশাধিকার সংগ্রহ করতে হুমড়ি খেয়ে পড়ছেন সমর্থকরা। এছাড়াও একটি বিশেষ টিকিটের প্রচলন করেছে আয়োজক কর্তৃপক্ষ।

নিলাম প্রক্রিয়ার মধ্য দিয়ে এরই মধ্যে এই গোল্ডেন টিকিটের জন্য সর্বোচ্চ দাম হাকিয়েছেন একজন সৌদি ব্যবসায়ী। ২৭ কোটি ৬৫ লাখ টাকা দাম হাকিয়ে শীর্ষ বিডার তিনি। তবে ধারনা করা হচ্ছে ১৭ জানুয়ারি নিলাম বন্ধ হওয়ার আগে টিকিটের দাম আরো বেড়ে যাবে। শুরুতে যার ভিত্তি মূল্য ছিলো ৫ কোটি ৫৩ লাখ।

এই গোল্ডেন টিকিট সংগ্রাহকের জন্য থাকছে পাঁচটি বিশেষ সুবিধা। ম্যাচের আগে মেসি, রোনালদো, নেইমার, এমবাপ্পের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন এই টিকেটের মালিক। 
 

আর্কাইভ