• ঢাকা শুক্রবার
    ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

‘মেসির জন্য বার্সার দরজা সবসময় খোলা’

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০১:১৫ এএম

‘মেসির জন্য বার্সার দরজা সবসময় খোলা’

ক্রীড়া ডেস্ক

২ বছর আগে চোখের জলে বার্সেলোনা ছেড়েছিলেন লিওনেল মেসি। দীর্ঘদিনের ক্লাব ছেড়ে নতুন ঠিকানা প্যারিসে গিয়ে ঝামেলাও কম পোহাতে হয়নি। প্রথম বছর নিজের প্রতিভার ছিটেফোঁটাও দেখাতে পারেননি লিগ ওয়ান জায়ান্টদের হয়ে। তবে ঘুরে দাঁড়িয়েছেন মেসি। ক্লাবের হয়ে ফর্মে ফেরার পাশাপাশি ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে দলকে জিতিয়েছেন বিশ্বসেরার খেতাব। 

আর্থিক কারণে ২ বছর আগে মেসিকে ছাড়তে হয়েছিল বার্সেলোনা। বয়সটাও ছিল অন্যতম একটা কারণ। কিন্তু গত ডিসেম্বরে আর্জেন্টিনা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর বদলেছে পরিস্থিতি। মেসিকে আবার দলে ফেরানোর ইঙ্গিত দিচ্ছেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ।  

বার্সেলোনায় খেলার সময় দীর্ঘদিন মেসির সতীর্থ ছিলেন জাভি। দুজনের মধ্যে রয়েছে বেশ ভালো সম্পর্কও। তবে জাভির হাতে মেসিকে আটকানোর সুযোগ ছিল না। কারণ মেসির সঙ্গে বিচ্ছেদের পরে বার্সেলোনার কোচ হয়েছেন জাভি। কিন্তু কোচ হওয়ার পর থেকেই মেসিকে দলে ফেরানোর ইঙ্গিত দিচ্ছেন তিনি। বার্সেলোনা কোচ অবশ্য সরাসরি কোনো মন্তব্য করেননি। তবে তিনি জানিয়েছেন, মেসি ফিরতে চাইলে স্বাগত জানাবেন। তারমতে, মেসির জন্য বার্সেলোনার দরজা সবসময় খোলা।

সম্প্রতি একে সাক্ষাৎকারে সাবেক সতীর্থকে নিয়ে প্রশ্নের উত্তর দিয়েছেন জাভি। ৩৫ বছরের মেসি কি আবারও বার্সায় ফিরবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কেন নয়? এটা অবশ্য নির্ভর করছে ওর ইচ্ছার উপর। মেসি কী চায় সেটাই আসল। ওর অনুভূতির গুরুত্ব রয়েছে। বার্সেলোনা সব সময়ই মেসির বাড়ির মতো। ওর জন্য আমাদের দরজা সব সময় খোলা রয়েছে। অন্তত যতদিন আমি কোচ থাকব, ততদিন মেসির জন্য দরজা খোলা থাকবে। এই সিদ্ধান্তটা নির্ভর করছে মেসির উপর। ক্লাবের উপর নয়।’

এ বারই অবশ্য প্রথম নয়। এর আগেও এক বার মেসিকে ফেরানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন জাভি। তবে এর কোনো উত্তর অবশ্য দেননি মেসি। ২০২১ সালের জুলাই মাসে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক এখনও সেখানেই খেলছেন। ফ্রান্সের ক্লাবে সতীর্থ হিসেবে পেয়েছেন নেইমার, এমবাপে, সার্জিও রামোসের মতো ফুটবলারদের। এছাড়া মাঠের ফুটবলেও আছেন দারুণ ফর্মে। তাই ধারণা করা যায়, এই মুহূর্তে হয়তো ক্লাব ছাড়ার কথা খুব একটা মাথায় আনছেন না তারকা এ ফুটবলার।


 

আর্কাইভ