• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা মাকে সময় দিতে সিরিজ রেখে বাড়িতে অধিনায়ক কামিন্স

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ১০:১২ পিএম

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা মাকে সময় দিতে সিরিজ রেখে বাড়িতে অধিনায়ক কামিন্স

ক্রীড়া ডেস্ক

প্রথম দুই টেস্টে হেরে দলের অবস্থা যাচ্ছেতাই। ইনজুরিতে পড়েছেন অভিজ্ঞ ওপেনার ডেভিড ওয়ার্নার। এমন সময় অধিনায়ক প্যাট কামিন্সকেও হারাল অজিরা। বোর্ডার-গ্যাভাস্কার ট্রফির তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। 

দিল্লিতে তিন দিনেই দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার পর দেশে ফিরে যান কামিন্স। কারণ গুরুতর অসুস্থ মায়ের সঙ্গে সময় কাটাতে চান তিনি। সম্ভাবনা ছিল, দীর্ঘ বিরতির পর দলের সঙ্গে যোগ দেওয়ার। তবে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা মা গিলিয়ানের সঙ্গে শেষ সময়টা থাকতে চান তিনি। তাই এই টেস্ট থেকে সরে দাঁড়িয়েছেন অজি অধিনায়ক। সিডনিতে আরও এক সপ্তাহ মায়ের সঙ্গে থাকবেন কামিন্স।

শুক্রবার কামিন্স বলেন, ‘আমার মা অসুস্থ এবং জীবন মৃত্যুর সন্ধিক্ষণে, তাই আমি ভারতে না ফেরার সিদ্ধান্ত নিয়েছি। আমি মনে করি আমার পরিবারের সঙ্গে এখানে থাকাই সবচেয়ে ভালো হবে। ক্রিকেট অস্ট্রেলিয়া ও আমার সতীর্থদের কাছ থেকে যে সমর্থন পেয়েছি, আমি কৃতজ্ঞ। বিষয়টি বুঝতে পারায় ধন্যবাদ।’

তৃতীয় টেস্ট না খেলার ব্যাপারটা প্রথমে সহ-অধিনায়ক স্মিথকে জানান কামিন্স। স্ত্রী দানির সঙ্গে দুবাইয়ে তিন দিন ঘুরেফিরে বৃহস্পতিবার রাতে দিল্লিতে ফেরেন স্মিথ। শুক্রবার সকালে অনুশীলন শুরুর আগে সবাইকে কামিন্সের সিদ্ধান্তের কথা জানানো হয়।

এর আগে ২০২১ সালের শেষ দিকে কামিন্সের অনুপস্থিতিতে অ্যাডিলেডে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ম্যাচে নেতৃত্ব দেন স্মিথ। সিরিজ বাঁচিয়ে রাখার লড়াইয়ে আগামী টেস্টে মাঠে নামবে তার দল।

আর্কাইভ