• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ভূমিকম্পে বাবা হারানো শিশুকে বুকে টেনে নিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩, ০৮:৩৯ পিএম

ভূমিকম্পে বাবা হারানো শিশুকে বুকে টেনে নিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো

ক্রীড়া ডেস্ক

তুরস্কের বিধ্বংসী ভূমিকম্প কেড়ে নিয়েছে তার বাবাকে। ১০ বছর বয়সী সেই একরত্তি ছেলে নাবিল সাঈদকে বুকে টেনে নিয়ে সান্ত্বনা দিলেন ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। একটি আল-নাসর গেমের পরে শুট করা সেই ভিডিও ক্লিপটি ভাইরাল হয়েছে।

 ৬ ফেব্রুয়ারি আঘাত হানা ভূমিকম্পে ৫০ হাজারেরও বেশি লোক মারা যান। যার মধ্যে প্রাক্তন চেলসি এবং নিউক্যাসল ফুটবলার ক্রিশ্চিয়ান আতসুও ছিলেন। ভূমিকম্পের পর বিপুল পরিমাণ মানুষ পানি, বিদ্যুৎ ছাড়াই প্রবল ঠান্ডার মধ্যে দিন কাটাচ্ছেন। নাবিল তাঁর স্বপ্নের নায়ক রোনালদোকে সামনে থেকে দেখার ইচ্ছেপ্রকাশ করেছিলো। 

জানা গিয়েছে, ১০ বছর বয়সী নাবিল তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য উদ্ধারকারী দলের কাছে রোনাল্ডোর সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করে। সেই ভিডিও ক্লিপটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই ছড়িয়ে পড়ে এবং তা সৌদি কর্তৃপক্ষের নজরে আসে। জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান তুর্কি আলালশিখ টুইটারে ক্লিপটি শেয়ার করেছেন এবং নাবিলের পরিচয় জানতে চান। এমনকি তিনি নাবিল ও তার মাকে সৌদি আরবে স্বাগত জানান।

নাবিলকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল সে কার সাথে সৌদি আরবে ভ্রমণ করতে চায়, তখন ছেলেটি একটি আবেগময় মুহূর্তে উত্তর দিয়েছিলো “আমার বাবা এবং মা”। কিন্তু দ্রুতই নিজেকে সংশোধন করে বলেছিল- তার বাবা আর নেই। গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নাবিলের বাবা প্রাণ হারান। ছোট্ট নাবিলের সুপ্ত ইচ্ছে অবশেষে পূরণ হয়েছে। স্বপ্নের তারকার সাথে সাক্ষাৎ হয়েছে এই খুদের। আল-বাতিনের বিপক্ষে আল-নাসরের ম্যাচ দেখতে তার মায়ের সাথে মার্সুল পার্ক স্টেডিয়ামে উপস্থিত ছিল নাবিল। সেখানেই সপ্তাহান্তে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে তার দেখা হয়। নাবিলকে জড়িয়ে ধরেন ক্রিশ্চিয়ানো। শুধু তাই নয় তুরস্কের ভূমিকম্পে প্রায় সব হারিয়ে ফেলা তাঁর খুদে ভক্ত নাবিল সাঈদের দায়িত্ব নিয়েছেন তিনি।

স্বপ্নের নায়ককে চোখের সামনে পেয়ে অভিভূত নাবিল জানায় -‍‍`‍‍` আমি বিশ্বাস করতে পারছি না যে আমি সৌদি আরবে আছি। আমি যখন রোনালদোকে দেখি, আমার কাছে মনে হচ্ছিল, এটা হয়তো একটা স্বপ্ন। ‍‍`‍‍`ব্যালন ডি‍‍`অর বিজয়ীর কাছে পৌঁছতে পেরে নাবিল দৃশ্যতই আনন্দিত ছিল। নাবিল ৩৮ বছর বয়সী ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন স্ট্রাইকারকে জড়িয়ে ধরে জানিয়েছিল সে তাকে ভীষণ ভালোবাসে।

তবে সেই রাতটি রোনালদোর টিম আল-নাসরের জন্য সুখকর ছিল না, তারা আল-বাতির কাছে ১-০ গোলে হেরে যায়।

আর্কাইভ