• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শামীমের অর্ধশতকে বাংলাদেশের ১২৪

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৯:৫৭ পিএম

শামীমের অর্ধশতকে বাংলাদেশের ১২৪

ক্রীড়া প্রতিবেদক

তৃতীয় ম্যাচে ওপেনিং জুটি ভাঙতেই দেখা গেল বেহাল দশা। উইকেট পতনের মিছিলে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ টি-টুয়েন্টিতে একশর আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কা জাগে। শামীম হোসেন পাটোয়ারির লড়াকু ফিফটিতে বাংলাদশের স্কোর শেষ পর্যন্ত কিছুটা ভদ্রস্থ হয়েছে। ১৯.২ ওভারে ১২৪ রান তুলে অলআউট হয়েছে স্বাগতিকরা।

চট্টগ্রামে আইরিশদের বিপক্ষে টানা দুই ম্যাচে দুইশর বেশি রান তুলে টি-টুয়েন্টি সিরিজ নিজেদের করে নেয়া বাংলাদেশ সাদা বলের শেষ লড়াইয়ে টেনেটুনে একশ পার করেছে।

সিরিজের তৃতীয় টি-টুয়েন্টি হচ্ছে ভিন্ন উইকেটে। যেখানে ব্যাটিং করা খুব সহজ নয়। তাছাড়া মেঘাচ্ছন্ন আবহাওয়ার সুযোগও কাজে লাগিয়েছেন সফরকারী দলের বোলাররা।

আগের দুই ম্যাচে দারুণ ব্যাটিং করা বাংলাদেশ বোলিং কন্ডিশনে ব্যাটিং বেছে নেয়। জমা হওয়া আত্মবিশ্বাসে বড় একটা ঝাঁকুনিই দিয়ে গেল আয়ারল্যান্ড বাংলাদেশকে অল্পতে আটকে রেখে।

৪২ বলে ৫১ রান করে শেষ ব্যাটার হিসেবে আউট হন শামীম। এ বাঁহাতি ব্যাটারের টি-টুয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটিতে ৫টি চার ২টি ছয়ের মার ছিল।

দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান করেন ওপেনার রনি। নাসুম আহমেদ ১৩ ও তৌহিদ হৃদয় করেন ১২ রান। বাকি কেউ ছুঁতে পারেননি দুই অঙ্ক। মার্ক অ্যাডায়ার তিনটি ও ম্যাথুউ নেন দুটি উইকেট।

আর্কাইভ