• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সাকিবদের কলকাতা প্লে-অফে উঠলে অবাক হবেন আকাশ

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ০১:৫৯ এএম

সাকিবদের কলকাতা প্লে-অফে উঠলে অবাক হবেন আকাশ

ক্রীড়া ডেস্ক

হার দিয়ে আইপিএলের আরেকটি আসর শুরু করেছে সাকিব-লিটনবিহীন কলকাতা নাইট রাইডার্স। শনিবার মোহালিতে পাঞ্জাব কিংসের বিপক্ষে কলকাতার বোলাররা ছিলেন বেশ খরুচে। অধিকাংশ বোলারই দলের জন্য প্রয়োজনীয় ব্রেক-থ্রু এনে দিতে ব্যর্থ হন।

এদিকে, নড়বড়ে বোলিং আক্রমণ নিয়ে কলকাতাকে শেষ চারে দেখছেন না সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া। ২০০৮-০৯ মৌসুমে কলকাতার হয়ে খেলেছিলেন তিনি।

আকাশের মতে, কলকাতার বোলিং আক্রমণ দেখে তিনি অবাক। সম্প্রচারকারী চ্যানেলে তিনি বলেন, ‘পাঞ্জাবের বিপক্ষে কেকেআরের বোলারদের খুব সাধারণ দেখিয়েছে। প্রত্যেকে মার খেয়েছে। কারও বোলিংয়েই পরিকল্পনা ছিল বলে মনে হয় না। একমাত্র উমেশই (উমেশ যাদব) মন্দের মধ্যে একটু ভালো ছিল। বাকিরা কী করছিল বুঝতেই পারলাম না।’

কলকাতার ফ্র্যাঞ্চাইজিটিতে সুনিল নারাইন, টিম সাউদির মতো অভিজ্ঞ বোলাররা রয়েছেন। কিন্তু তারাও ম্যাচে প্রভাব বিস্তার করতে পারেননি। সেটাই চিন্তায় ফেলেছে আকাশকে।

ভারতের সাবেক ক্রিকেটার বলেছেন, ‘লকি ফার্গুসন খেলতে পারছে না। সাউদি ৫০ রানের বেশি দিয়েছে। নারাইনকে দেখেও অবাক লাগল। আন্দ্রে রাসেল তো বলই করল না। এই আক্রমণ নিয়ে কলকাতার শেষ চারে যাওয়া খুব মুশকিল। কেকেআর যদি প্লে-অফে ওঠে তা হলে অবাক হব।’

প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৯১ রান করেছিল পাঞ্জাব কিংস। জবাবে কলকাতা ব্যাট করতে নেমে ১৬ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলার পর বৃষ্টি হানা দেয়। তখন দরকার ছিল ২৪ বলে ৪৬ রান। এরপর বল আর মাঠে গড়ায়নি। ফলে বৃষ্টি আইনে ৭ রানে জিতে যায় পাঞ্জাব।

আর্কাইভ