• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যার্টিনেজদের কাছে পরাজয়, চেলসি কোচ বরখাস্ত

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ০৪:০৬ পিএম

ম্যার্টিনেজদের কাছে পরাজয়, চেলসি কোচ বরখাস্ত

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে নিজেদের আলো ছড়াতে পারেনি চেলসি। একের পর এক ব্যর্থতায় টেবিলের এগারোতে অবস্থান। শনিবার ঘরের মাঠে অ্যাস্টন ভিলার কাছেও পরাজয়। দলের টানা ব্যর্থতায় কোচ গ্রাহাম পটারকে বরখাস্ত করেছে ইংলিশ জায়ান্ট ক্লাবটি।

স্ট্যামফোর্ড ব্রিজে অ্যাস্টন ভিলার কাছে ২-০ গোলে পরাজিত হয় ব্লুজবাহিনী। ম্যাচটিতে আলো ছড়িয়েছেন অ্যাস্টন ভিলার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। এরপর কোচ গ্রাহাম পটারকে বরখাস্ত করা হয়। রোববার ইংলিশ জায়ান্ট ক্লাবটি বিবৃতিতে বিষয়টি জানিয়েছে।

গত সেপ্টেম্বরে চেলসিতে যোগ দেন পটার। ৬ মাসের ক্যারিয়ারে তার অধীনে সব প্রতিযোগীতা মিলিয়ে চেলসি খেলেছে ৩১টি ম্যাচ। যার মধ্যে জয় ছিল ১২টি। ১১ হারের পাশাপাশি ড্রয়ের সংখ্যা ৮।

বিবৃতিতে চেলসি বলেছে, ‍‍`চেলসি এফসি ঘোষণা করছে, গ্রাহাম পটার ক্লাব ছেড়েছেন।  একটি সুন্দর পরিবর্তনের জন্য ক্লাবের সঙ্গে সহযোগিতা করার জন্য তিনি সম্মত হয়েছেন।

`গ্রাহাম আমাদেরকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে নিয়ে গেছেন, যেখানে আমরা রিয়াল মাদ্রিদের মুখোমুখি হব।  চেলসি গ্রাহামকে তার সমস্ত প্রচেষ্টা এবং অবদানের জন্য তার প্রতি কৃতজ্ঞ। একই সঙ্গে তার  ভবিষৎ উজ্বল হোক সেই কামনা করে।‍‍`

প্রিমিয়ার লিগ জায়ান্ট ক্লাবটি জানিয়েছে দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হচ্ছেন ব্রুনো সালটার।

চেলসি মালিক টড বোহেলি এবং সহকারি পরিচালক বেহদাদ এগবালি বলেছেন: ‍‍`ক্লাবের সকলের পক্ষ থেকে, আমরা গ্রাহামকে চেলসিতে তার অবদানের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই।  একজন কোচ এবং একজন ব্যক্তি হিসেবে গ্রাহামের প্রতি আমাদের সর্বোচ্চ সম্মান রয়েছে।  তিনি সর্বদা পেশাদারিত্ব এবং সততার সাথে নিজেকে পরিচালনা করেছেন। তবে আমরা সবাই এই ফলাফলে হতাশ।

`আমাদের ভক্তদের পাশাপাশি, আমরা সবাই ব্রুনো সাল্টার ও দলের সঙ্গে থাকব। কারণ আমরা মৌসুমে বাকী  খেলাগুলোর দিকে নজর দেব। প্রিমিয়ার লিগে আমাদের ১০টি খেলা বাকি আছে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল রয়েছে।

 আমরা সে সকল ম্যাচগুলোর প্রতিটিতে সর্বাত্মক প্রচেষ্টা করবো,  যেন আমরা  আমরা উচ্চতায় মৌসুম শেষ করতে পারি।‍‍`

আর্কাইভ