• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

২৭ রান তুলতেই ২ উইকেট হারালো আয়ারল্যান্ড

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৫:১৭ পিএম

২৭ রান তুলতেই ২ উইকেট হারালো আয়ারল্যান্ড

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। তিন পেসার নিয়ে বল করতে নেমে দারুণ শুরু করেছে টাইগাররা। নিয়ন্ত্রিত বোলিংয়ে শরিফুল ইসলাম ও এবাদত হোসেন শুরুতেই শিকার করেছে আইরিশদের দুই ওপেনারকে।

মঙ্গলবার (৪ এপ্রিল) মিরপুর শের-ই বাংলা জাতিয় ক্রিকেট স্টেডিয়ামে দারুণ শুরু করেছে বাংলাদেশ। পেসারদের নৈপুণ্যে মাত্র ২৭ রান তুলতেই ২ উইকেট হারিয়েছে সফরকারী আয়ারল্যান্ড।

দলীয় ১১ রানে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। শরিফুল ইসলামের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন মুরারি কামিন্স। ১০ বল মোকাবেলা করে ৫ রান করতে সমর্থ হন তিনি।

শরিফুলের পর বল হাতে নিয়েই উইকেটের দেখা পেয়েছেন এবাদত হোসেনও। ব্যক্তিগত দ্বিতীয় ওভার করতে এসে তিনি আউট করেন জেমস ম্যাককলামকে। এবাদতের আউট সুইঙ্গার ম্যাককলামের ব্যাটের কানায় লেগে প্রথম স্লিপে নাজমুল হোসেন শান্তর হাতে ধরা পড়ে। শান্ত অবশ্য প্রথম সুযোগেই বল হাতে জমাতে পারেননি। কয়েকবার জাগলিং করে বল নিজের নিয়ন্ত্রণে নেন এই বাঁহাতি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১২ ওভার শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ২৯ রান। ৯ রানে ব্যাট করছেন অ্যান্ড্রু বালবার্নি। তাকে সঙ্গ দিচ্ছে রানের খাতা খোলার অপেক্ষায় আছেন হ্যারি ট্যাকটর।

এদিকে এই ম্যাচে আয়ারল্যান্ড দলে ৬ জনের অভিষেক হয়েছে। যাদের মধ্যে একজনের প্রথম শ্রেণীর ম্যাচ খেলারই অভিজ্ঞতা নেই। আয়ারল্যান্ডের হয়ে টেস্ট অভিষেক হয়েছে; মারে কমিন্স, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, হোয়াইট, লরকান টাকার, গ্রাহাম হিউম ও বেন হোয়াইটের। 

আর্কাইভ