• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রাতে এল ক্ল্যাসিকো মহারণ, যা বলছে পরিসংখ্যান

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ১০:৫৫ পিএম

রাতে এল ক্ল্যাসিকো মহারণ, যা বলছে পরিসংখ্যান

ক্রীড়া ডেস্ক

বছরের চতুর্থ এল ক্ল্যাসিকোতে রাতে মুখোমুখি হচ্ছে স্প্যানিশ দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ক্যাম্প ন্যু’তে বাংলাদেশ সময় আজ রাত ১টায় মাঠে গড়াবে ম্যাচটি। ম্যাচটির ফলাফলেই নির্ধারিত হবে কোপা ডেল রে’র ফাইনাল খেলবে কারা। সেমিফাইনালের প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালকে ১-০ ব্যবধানে হারিয়েছিল বার্সেলোনা। এতে অবশ্য ফাইনালের দৌড়ে এগিয়ে আছে কাতালানরা।

লা-লিগায় ১৮৬ বার দেখা হয়েছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। যেখানে ৭৭ জয় রিয়ালের, ৭৪ বার জিতেছে বার্সা এবং ড্র রয়েছে ৩৫ টি’তে। ১৯ মার্চ রাতে লা-লিগায় শেষবার প্রতিদ্বন্দ্বিতা করে দু’দল, যেখানে ২-১ গোলে জিতেছিল কাতালান ক্লাব।

কোপা ডেল রে’তে দুই জায়ান্টদের লড়াই হয়েছিল ৩৬ বার। যেখানে ১৬ জয় বার্সেলোনার, লস ব্লাঙ্কোসদের ১২টি। ড্র হয়েছে ৮টি ম্যাচে। চ্যাম্পিয়ন্স লিগে দুই দলের দেখা হয়েছিল ৮ বার। যেখানে ৩ জয় রিয়ালের, বার্সার ২। ড্র হয়েছে ৩টি।

এছাড়া অনান্য প্রতিযোগীতায় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা মুখোমুখি হয়েছে ১৩ ম্যাচ। যেখানে রিয়ালের জয় ৯টি, বার্সার ৮। ড্র হয়েছে ৬টি। সব প্রতিযোগীতা মিলিয়ে ২৫২ বারের দেখায় ১০১ বারের জয় রয়েছে রিয়ালের, ১০০ বার জিতেছে বার্সা এবং ড্র রয়েছে ৫২ টি’তে।

 

বিএস/

আর্কাইভ