• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আম্পায়ারের ‘ভুলে’ আউট হয়ে সাকিবের কাছে ছুটলেন মিরাজ

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩, ০৭:১৮ পিএম

আম্পায়ারের ‘ভুলে’ আউট হয়ে সাকিবের কাছে ছুটলেন মিরাজ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের ঘরোয়া লিগগুলোতে আম্পায়ারিং বিতর্ক নতুন কিছু নয়। তথ্যপ্রযুক্তির কল্যাণে গত কয়েক বছর বেশ ফলাও করে গণমাধ্যমেও প্রচারিত হয়েছে সেই বিষয়টি। আম্পায়ারিং বিতর্কে মাঠেই আম্পায়ারদের সঙ্গে বেশকিছু সময় তর্কে জড়িয়েছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তবে সমাধান এসেছে কী? শনিবার আরও একবার বিতর্কিত আম্পায়ারিং দেখা গেল ঘরোয়া ক্রিকেটে।

ঢাকা প্রিমিয়ার লিগে সিটি ক্লাব বনাম মোহামেডানের ম্যাচ। মোহামেডান ইনিংসের ১৪তম ওভারে আসিফ হাসানের একটা বল লাগে মেহেদী হাসান মিরাজের পায়ে। বোলিং দল এলবিডব্লিউর আবেদন করলে সঙ্গে সঙ্গে আউটের ইশারা করেন আম্পায়ার। এরপরই বাধে ঝামেলা।

আউট হয়ে রীতিমতো লঙ্কাকাণ্ড বাধিয়ে দেন মিরাজ। অবশ্য সেসব মাঠের ভেতরে নয়, মাঠের বাইরের ড্রেসিংরুম এবং ডাগআউটে। সাজঘরে ফেরার পর প্রথমেই মোবাইল ফোনে নিজের আউটের রিপ্লে বারবার করে দেখে নেন। এরপর ডাকেন মাঠে নিযুক্ত থার্ড আম্পায়ারকে।

গণমাধ্যমের কিছু ভিডিও থেকে দেখা যায়, থার্ড আম্পায়ারকে ডেকে এ সময় বেশ কড়া ভাষায় কথা বলেছেন মিরাজ। তাকে বলতে শোনা যায়, ‍‍`ফাইজলামি নাকি... ফাইজলামির একটা লিমিট আছে! বল কই লাগছে আর কীসের আউট!‍‍` থার্ড আম্পায়ার অবশ্য মিরাজের এসব মন্তব্যের তেমন কোনো উত্তর দেননি।

এরপর মোবাইল নিয়ে মিরাজ এগিয়ে যান দলের সিনিয়র তারকা সাকিব আল হাসানের কাছে। শরীরী ভাষা দেখে অনেকটা নিশ্চিতভাবেই বলা যায়, সাকিবও বলেছেন এই বল স্ট্যাম্পে লাগবে না। তবে তাতেও শান্ত হতে পারছিলেন না মিরাজ।

ভিডিওটা এরপর দলের ইংলিশ তারকা জ্যাক লিনটট এবং পেসার কামরুল ইসলাম রাব্বিকে দেখান মিরাজ। এ সময় কামরুলকে মিরাজের পিঠ চাপড়ে কিছুটা সমবেদনা জানাতেও লক্ষ করা গেছে।

ম্যাচে মিরাজ দুর্ভাগ্যজনকভাবে আউট হলেও বেশ ভালো অবস্থানেই আছে মোহামেডান। টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে বড় সংগ্রহের পথেই এগোচ্ছে মোহামেডান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মোহামেডানের সংগ্রহ ৪৮ ওভার ৩ বলে ৩২৬ রান। ১৩ বলে ২৪ রান করে অপরাজিত আছেন সাকিব।

১২১ বলে ১১৪ রান করে স্বেচ্ছায় বিশ্রামে গেছেন ইমরুল। চারে নেমে মিরাজ করেছেন ৮ বলে ৬ রান। ৫৯ বলে ৭১ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।
 

জেকেএস/

আর্কাইভ