• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবরকে অধিনায়ক থেকে সরানোর বিতর্কে মুখ খুললেন আফ্রিদি

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০৬:৩৪ পিএম

বাবরকে অধিনায়ক থেকে সরানোর বিতর্কে মুখ খুললেন আফ্রিদি

ক্রীড়া ডেস্ক

বিতর্ক যেন পিছু ছাড়ছে না পাকিস্তান ক্রিকেটে। পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে নিয়ে চলছে নতুন বিতর্ক। বলা হচ্ছে-পাকিস্তানের সাবেক অধিনায়ক ও নির্বাচক শহিদ আফ্রিদি চাননি বাবর অধিনায়ক থাকুক। পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি এই দাবি করেছেন।

আফ্রিদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের জন্য জাতীয় নির্বাচক কমিটির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছিল।

নাজাম শেঠির বিস্ফোরক মন্তব্যের পর আফ্রিদির সমালোচনায় মুখর পাকিস্তানের ভক্তরা। তবে আফ্রিদির দাবি, নাজাম শেঠি তার কথা বলেননি। পিসিবির চেয়ারম্যান শেঠি বোমা ফাঁটিয়ে বলেছিলেন, আমাদের অন্তবর্তীকালীন নির্বাচক (শহিদ আফ্রিদি) কমিটি দায়িত্ব নেওয়ার সময় বলেছিল, কিছু পরিবর্তন আনতে হবে এবং বাবর আজমকে নেতৃত্ব থেকে সরাতে হবে। যদিও তারা দায়িত্ব নেওয়ার পরে বাবরকে সরানোর দরকার মনে করেনি।

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি অন্যভাবে ব্যাখ্যা করার চেষ্টা করে শেঠি লেখেন, অনেক মাস ধরেই সংবাদমাধ্যম ও ক্রিকেট সংশ্লিষ্ট অনেকেই সব সংস্করণে বাবরকে অধিনায়ক রাখা নিয়ে কথা বলছিল। যেহেতু এটা চেয়ারম্যানের সিদ্ধান্ত, আমি শহীদ আফ্রিদি ও হারুন রশিদের নির্বাচক কমিটির কাছে মতামত জানতে চেয়েছিলাম।

এরপর সমালোচনা ঢাকতে আফ্রিদিই তার দায় এড়িয়ে নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট দিয়ে বলেন, আমি পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠির সঙ্গে কথা বলেছি। বাবর আজমের অধিনায়কত্বের বিষয়ে তিনি আমাকে ইঙ্গিত করে কিছু বলেননি। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি তার অবস্থান পরিষ্কার করেছেন। এই আলোচনা তাই শেষ হয়ে গেছে। নিউজিল্যান্ড সিরিজের জন্য বাবর ও দলের জন্য শুভকামনা।

 

বিএস/

আর্কাইভ