• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

বাবর নয়, আফ্রিদির অধিনায়কত্ব করা উচিত: পাকিস্তানের সাবেক কিংবদন্তি

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৩, ১২:২১ এএম

বাবর নয়, আফ্রিদির অধিনায়কত্ব করা উচিত: পাকিস্তানের সাবেক কিংবদন্তি

ক্রীড়া ডেস্ক

সাবেক টেস্ট ক্রিকেটার আকিব জাভেদ টি-টোয়েন্টিতে শাহিন শাহ আফ্রিদির অধিনায়কত্বের ওপর আস্থা রেখেছেন। তিনি বলেছেন, টি-টোয়েন্টিতে পাকিস্তান দলকে নেতৃত্ব দেওয়া উচিত এই পেসারের।

স্থানীয় একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে আকিব জাভেদ বলেন, ২৩ বছর বয়সি এই পেসার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দুর্দান্ত পারফরমেন্স দেখিয়েছেন। 

শাহিনের অধিনায়কত্বে লাহোর কালান্দার্স টানা দুটি পিএসএল শিরোপা জিতেছে।  

পাকিস্তানের সাবেক এই কিংবদন্তি পেসার বলেন, শাহিন পরপর পিএসএল শিরোপা জিতেছে। তিনি যেভাবে দলকে পরিচালনা করেন এবং তার নেতৃত্ব প্রশংসনীয়। 

আকিব জাভেদ আরও বলেন, যদি শাদাবকে অধিনায়ক করা হয় তবে ফরম্যাটে কোনো পরিবর্তন হবে না। যদি রিজওয়ানকে নিয়ে আসা হয়, তাহলেও কোনো পরিবর্তন হবে না। কেউ যদি পাকিস্তান ক্রিকেটকে সঠিক পথে নিয়ে যেতে পারেন, তাহলে তিনি হচ্ছেন শাহিন শাহ আফ্রিদি।

শাহিন একমাত্র অধিনায়ক যিনি দুটি পিএসএল শিরোপা জিতেছেন এবং একমাত্র অধিনায়ক যিনি শিরোপা রক্ষা করেছেন। শাহিনের নেতৃত্বাধীন লাহোর দুইবারই মুলতান সুলতানসকে হারিয়ে পিএসএলের শিরোপা জিতেছে। 

আকিব বলেন, ২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়া উচিত শাহিন শাহ আফ্রিদির। তার দৃষ্টিভঙ্গি ইতিবাচক এবং সে নির্ভীক ক্রিকেট খেলে। 

 

বিএস/

আর্কাইভ