• ঢাকা বুধবার
    ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশ থেকে শ্রীলংকায় গিয়ে ইনিংস ব্যবধানে হারল আইরিশরা

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০২:১০ এএম

বাংলাদেশ থেকে শ্রীলংকায় গিয়ে ইনিংস ব্যবধানে হারল আইরিশরা

আন্তর্জাতিক ডেস্ক

গত মাসে বাংলাদেশ সফরে এসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে (৩-০) হোয়াইটওয়াশ, সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে আর একমাত্র টেস্টে ৭ উইকেটে হেরে যায় আয়ারল্যান্ড ক্রিকেট দল।

বাংলাদেশ থেকে সরাসরি দ্বীপরাষ্ট্র শ্রীলংকা সফরে যায় আয়ারল্যান্ড ক্রিকেট দল। সেখানে গিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলায় গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইনিংস ও ২৮০ রানের বিশাল ব্যবধানে হারে আইরিশরা। 

গল টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করে চার সেঞ্চুরি; দিমুথ করুনারত্নে (১৭৯), কুশাল মেন্ডিস (১৪০), দীনেশ চান্দিমাল (১০২*) ও সাদিরা সামারাবিক্রমার (১০৪*) সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ৫৯১ রান করে ইনিংস ঘোষণা করে শ্রীলংকা। 

টার্গেট তাড়া করতে নেমে প্রবাথ জয়াসুরিয়ার বাঁ-হাতি স্পিনে বিভ্রান্ত হয়ে প্রথম ইনিংসে ১৪৩ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন লরকান টাকার। এছাড়া ৩৫ ও ৩৪ রান করে করেন জেমস ম্যাকলাম ও হ্যারি টেক্টর। শ্রীলংকার হয়ে জয়াসুরিয়া ৭ উইকেট শিকার করেন। 

৪৪৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও প্রতিরোধ গড়ে তুলতে পারেনি আয়ারল্যান্ড। অফ স্পিনার রমেশ মেন্ডিস আর প্রবাথ জয়াসুরিয়ার বাঁ-হাতি স্পিনে বিভ্রান্ত হয়ে ১৬৮ রানে অলআউট হয় আইরিশরা। প্রথম ইনিংসে ৭ উইকেট শিকারের পর দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন জয়াসুরিয়া। ৪ উইকেট নেন রমেশ মেন্ডিস। 

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলঙ্কা ১ম ইনিংস: ১৩১ ওভার ৫৯১/৬ (করুোরত্নে ১৭৯, কুশাল মেন্ডিস ১৪০, সাদিরা সামারাবিক্রমা ১০৪*, দীনেশ চান্দিমাল ১০২*)। 

আয়ারল্যান্ড ১ম ইনিংস: ৫২.৩ ওভারে ১৪৩/১০ রান (লরকান টাকার ৪৫, হ্যারি টেক্টর ৩৪; জয়াসুরিয়া ৭/৫২)। এবং ২য় ইনিংস; ৫৪.১ ওভারে ১৬৮/১০ রান (হ্যারি টেক্টর ৪২; জয়াসুরিয়া ৩/৫৬, রমেশ ৪/৭৬)।

ফল: শ্রীলংকা ইনিংস ও ২৮০ রানে জয়ী

 

বিএস/

আর্কাইভ