• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কলকাতার সমর্থকদের লিটনের ওপর ক্ষোভ

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৩, ০১:০০ এএম

কলকাতার সমর্থকদের লিটনের ওপর ক্ষোভ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আইপিএলের অভিষেকে কঠিন অভিজ্ঞতা হলো উইকেটরক্ষক ব্যাটার লিটন দাসের। ব্যাটিং ভালো হয়নি, উইকেটের পেছনে করেছেন দুটি ভুল। যার জন্য ম্যাচ হারতে হয়েছে। এমন অভিযোগ তুলেছেন ওপার বাংলার সমর্থকরা। কলকাতায় ক্ষোভ ঝরছে লিটনের ওপর। অনেকে দাবি তুলেছেন লিটনকে বাদ দেয়ার।

আশায় বুক বেঁধে ছিলেন টাইগার ভক্তরা। লিটনের একাদশে থাকা না থাকা নিয়ে হয়েছে কত আলোচনা। কলকাতা নাইট রাইডার্সের ফেসবুক পেজে টাইগার ভক্তদের আবদারে অনেকটা বিরক্তই হয়েছিল কেকেআর। অবশ্য লিটনকে একাদশে দেখতে দাবি উঠেছিল ওপার বাংলা থেকেও।

অবশেষে বৃহস্পতিবার (২০ এপ্রিল) দিল্লির বিপক্ষের ম্যাচ দিয়ে আইপিএলে অভিষেক হলো লিটন দাসের। কিন্তু অভিষেক কী করলেন এই ব্যাটার। এখন চরম সমালোচনায় পড়তে হচ্ছে তাকে। অভিষেক ম্যাচ বলেই কিনা এমন নড়বড়ে ছিলেন লিটন।

ব্যাট হাতে প্রথম বলটা যেভাবে খেলেছেন তাতে টাইগার ভক্ত কেন, কলকাতা কর্তৃপক্ষও আশায় বুক বেঁধে ছিলেন। কিন্তু যেভাবে আউট হলেন তাতে অবাকই হতে হয়েছে। এমন দৃষ্টিকটু আউটে নিশ্চয়ই বিরক্ত কেকেআরও।


ব্যাট হাতে যাই করেছেন, উইকেটকিপিং করতে গিয়ে ডুবিয়েছেন দলকে। আর যা নিয়েই সবচেয়ে বেশি সমালোচনা হচ্ছে। ওপার বাংলায় লিটনকে নিয়ে যে আগ্রহ ছিল। এক ম্যাচের পারফরম্যান্সের পর ভক্তদের সুর পাল্টে গেছে।



সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে দাবি তুলছেন লিটনকে বাদ দিতে। স্বল্প রানের পুঁজি নিয়ে কলকাতা যখন জয়ের সম্ভাবনা তৈরী করেছিল। তখন লিটন দাস পরপর দুই ওভারে মিস করলেন স্ট্যাম্পিং। যার জন্য তাকে দুষছেন সমর্থকরা। এই আসরে কোনো জয় না পাওয়া দিল্লি প্রথম জয় পেল কেকেআরের বিপক্ষে। যা মেনে নিতে পারছেন না সমর্থকরা।
 

আইপিএলে প্রথমবারের মতো খেলছেন লিটন। তাই কিনা কিছুটা নার্ভাস ছিলেন। তবে ফর্মে থাকা লিটন নিশ্চয়ই পরবর্তী ম্যাচে সুযোগ পেলে পুষিয়ে দিবেন। অনেক সমর্থক অবশ্য লিটনের অভিষেক ম্যাচের যুক্তি সামনে এনে লিটনকে আবারো সুযোগ দেয়ার পক্ষে।


তবে লিটন পরের ম্যাচে সুযোগ পাবেন কিনা সেটা জানতে অপেক্ষা করতে হবে। তবে গত ম্যাচে ব্যাটিংয়ে বাকিরাও আশানুরূপ করতে পারেননি।

 

জেকেএস/

আর্কাইভ