• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্ষুব্ধ আনচেলত্তি সূচি পরিবর্তন না হওয়ায়

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৩, ০৫:০৮ পিএম

ক্ষুব্ধ আনচেলত্তি সূচি পরিবর্তন না হওয়ায়

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আবেদনের পরও চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগ না পেছানোয় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন রিয়াল মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি। ফিফা এবং উয়েফা ফুটবলারদের কথা না ভেবে শুধু টাকার পেছনে ছুটছে বলেও মন্তব্য করেছেন তিনি। এভাবে চলতে থাকলে, ফুটবলাররা একসময় প্রতিবাদী হয়ে উঠলেও অবাক হবেন না বলে জানিয়েছেন কার্লো।

আন্তর্জাতিক ফুটবল এবং ক্লাব ফুটবলের টানা সূচি নিয়ে এবারের মৌসুমের শুরু থেকেই প্রতিবাদ জানিয়ে আসছে ক্লাবগুলো। কিন্তু কোন কিছুতেই যেন টনক নড়ছে না ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাগুলোর। ফিফা, উয়েফা, এফ এ সবার ভাবনাতেই শুধু বাণিজ্য। কিন্তু দিন শেষে স্টেকহোল্ডারদের কথা ভাবছে না কেউই।

এই তো যেমন ম্যানচেস্টার সিটি। ইউসিএল সেমি শেষ করতে না করতেই, দুদিনের ব্যবধানে তাদের খেলতে হয়েছে এফ এ কাপের সেমিতে। এবার একই অবস্থা রিয়াল মাদ্রিদেরও। ৬ মে কোপা দেল রের ম্যাচ শেষ করে ৯ তারিখই তাদের নেমে যেতে হবে ইউসিএলের সেমির লড়াইয়ে।
[59585
এ অবস্থায় প্রথম লেগটা একদিন পিছিয়ে দেয়ার আবেদন জানিয়েছেল মাদ্রিদিস্তারা। কিন্তু সে কথায় ভ্রুক্ষেপ করেনি উয়েফা। আর এতেই ক্ষিপ্ত হয়েছেন রিয়াল বস আনচেলত্তি।
 

ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাগুলোকে একহাত নিয়ে তিনি বলেন, ‘ফিফা, উয়েফা, এফ এ সবাই শুধু নিজেদের ব্যবসার কথা ভাবছে। কেউ ফুটবলারদের কথা বলছে না। এভাবে তো চলতে পারে না। এরকম চাপের মধ্যে আর যাই হোক ফুটবল হয় না। সবার বিষয়টা নিয়ে ভাবা উচিত।’


এ ধারা চলতে থাকলে ভবিষ্যতে ইনজুরি বাড়বে ফুটবলারদের। আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে ক্লাবগুলো। তখন যদি ফুটবলাররা প্রতিবাদী হয়ে সেটাতেও অবাক হওয়ার কিছু থাকবে না বলে মনে করেন কার্লো।

তিনি বলেন, ‘আমরা হয়তো দুদিনে রিকভার করে ফেলব। কিন্তু সবসময় তো এটা হবে না। সে সময় যদি কেউ প্রতিবাদী হয়ে উঠে তাহলে কী হবে একবার ভেবে দেখেছেন?’

 

জেকেএস/

আর্কাইভ