• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

রাতে মাঠে নামছে বার্সা-রিয়াল

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৩, ০৮:৫২ পিএম

রাতে মাঠে নামছে বার্সা-রিয়াল

ক্রীড়া ডেস্ক

লা লিগায় পয়েন্ট টেবিলে স্থান আরও পোক্ত করার মিশনে বুধবার (২৬ এপ্রিল) মাঠে নামছে বার্সেলোনা। প্রতিপক্ষ রায়ো ভায়াকোনো। তাদের বিপক্ষে জয় পেলে লা লিগায় টানা ৮ ম্যাচে অপরাজিত থাকবে কাতালানরা। ভায়োকাস স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ২টায়।

একটি মাত্র শিরোপার স্বপ্নই টিকে আছে বার্সেলোনার। সেই পথে অবশ্য অপ্রতিরোধ্য ভাবে এগোচ্ছে কাতালানরা। লা লিগায় নিকট প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ থেকে ১১ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে অবস্থান জাভি শিষ্যদের। এবার পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নেয়ার ম্যাচে তাদের প্রতিপক্ষ দুর্বল রায়ো ভায়াকানো।

লা লিগায় টানা ৮ ম্যাচে অপরাজিত থাকার মিশনে মাঠে নামবে কাতালুনিয়ানরা। প্রতিপক্ষের মাঠে হলেও, ম্যাচে পরিষ্কার ফেবারিট সফরকারীরা। গত ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়ে দারুণ ছন্দে আছে দল। লিগ টেবিলের মাঝামাঝিতে অবস্থান করা ভায়াকানোর বিপক্ষে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষাও করতে পারেন কোচ জাভি হার্নান্দেজ। তবে শিরোপার বিচারে ম্যাচটি গুরুত্বের সঙ্গেই নিচ্ছে কাতালানরা।

দুই দল এখন পর্যন্ত ১৬ বার মুখোমুখি হয়েছে। যেখানে ১৩টি জয় বার্সেলোনার আর ২টি ভায়াকানোর। তবে সবশেষ তিনবারের দেখায় নেতিবাচক ফলাফল টেবিল টপারদের। ২টি হার এবং একটি ড্র। তাই এই ম্যাচে সতর্ক থাকতে হবে সফরকারীদের।


এদিকে এই ম্যাচের আগে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ফুটবলারকে পাচ্ছেন না জাভি হার্নান্দেজ। উসমান ডেম্বেলে, সার্জিও রবার্তো, ক্রিস্টিয়ানসেনরা রয়েছেন ইনজুরিতে। নিয়মিত অধিনায়ক সার্জিও বুসকেটস আছেন নিষেধাজ্ঞায়।

এই ম্যাচে সফরকারীদের হয়ে ম্যাচের মোড় পাল্টে দিতে পারেন রবার্ট লেভানডোভস্কি। রয়েছেন দুর্দান্ত ছন্দে। এখন পর্যন্ত তার কাছ থেকে গোল এসেছে ১৭টি। তা ছাড়া তোরেস, রাফিনহা, ডি ইয়ং‍‍`রা কাটাচ্ছেন দারুণ সময়। তাই এই ম্যাচে জয় পাওয়া কঠিন হওয়ার কথা নয় কাতালানদের।

এদিকে ঘরের মাটিতে অনেকটা অপ্রতিরোধ্য ভায়াকানো। এখন পর্যন্ত খেলা ১৫ ম্যাচের ১১টিতে অপরাজিত। মাত্র ৪ ম্যাচে হেরেছে। তাই কিছুটা চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত স্বাগতিকরাও। তাই জয় পেতে হলে বার্সাকে নিজেদের সেরা ফুটবলই খেলতে হবে।


এডিএস/

আর্কাইভ