• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মেসিকে আনতে স্পনসর খুঁজছে বার্সেলোনা

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ০৯:৫৪ পিএম

মেসিকে আনতে স্পনসর খুঁজছে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসি বার্সেলোনায় ক্যারিয়ারের ইতি টানতে চেয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে তাকে পাড়ি জমাতে হয় ফরাসি জায়ান্ট পিএসজিতে! এখন কি আর তার বার্সায় ফেরা সম্ভব? হ্যাঁ, সম্ভব। লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস জটিলতার কথা জানালেও তাদের সঙ্গে মিটিং করেছে বার্সা কর্তৃপক্ষ। এ তথ্য জানিয়েছেন কাতালান ক্লাবটির কোচ জাভি হার্নান্দেজ। খবর গোল ডটকমের।

কিছু দিন আগে তেবাস জানিয়েছিলেন, ঋণের কারণে এই মুহূতে বার্সা মেসিকে কিনতে পারবে না। যুক্তি হিসেবে তেবাজ উল্লেখ করেছিলেন, ‘এখন তারা (বার্সা) মেসিকে সাইন করাতে পারবে না। কিন্ত আশা করব তারা যাতে এটা পারে। হাতে তো এখনও অনেক সময় বাকি। আমরা একটা সহজ পরিকল্পনার জন্য অপেক্ষা করছি। ওরা প্লেয়ার বিক্রি করতে পারে। যদিও এখন ব্যাপারটা কঠিন। বার্সা মেসিকে ফেরানোর জন্য সবকিছু করতে পারবে বলেই বিশ্বাস করি। কিন্তু তার জন্য আমরা নিয়মে কোনো পরিবর্তন করতে পারব না।’

মেসিকে সাইন করানোর ব্যাপারে শিথিলতা পেতেই কি লা লিগা কর্তৃপক্ষের সঙ্গে বার্সা মিটিং করল? উত্তরটা হ্যাঁ-বোধকও হতে পারে। জাভি বলেছেন, ‘হ্যাঁ (লা লিগার সঙ্গে বার্সা মিটিং করেছে)। শুধু মেসিকে ফেরানোর ব্যাপারে আলাপ হয়নি, আলাপ হয়েছে আমাদের স্কোয়াডের শক্তি বৃদ্ধি নিয়েও। আগামী মৌসুমে আমরা আরও ভালো স্কোয়াড গড়তে চাই।’


২০২১ সালে সম্পর্কে তিক্ততা দেখা দেয়ার পর বার্সেলোনা ক্যারিয়ারের ইতি টানেন মেসি। গুঞ্জনের মধ্যেই হুট করে একদিন সংবাদ সম্মেলন করেন তিনি, জানিয়ে দেন কাতালান শিবির থেকে বিদায় নিচ্ছেন। সেদিন ছিল ৫ আগস্ট। এর ঠিক পাঁচদিন পর জানা যায় মেসির নতুন ক্লাবের নাম, প্রিয় বন্ধু নেইমার ২০১৭ সালে যাদের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন, সেই পিএসজিতেই নাম লেখান আর্জেন্টাইন তারকা।

মেসির সঙ্গে পিএসজির চুক্তি হয় ২০২৩ সালের ৩০ জুন নাগাদ। সে অনুযায়ী ফরাসি ক্লাবটির সঙ্গে তার চুক্তির বাকি আর মাত্র ২ মাস। মেয়াদ ফুরিয়ে যাওয়ার দোরগোড়ায় এসে মেসির সামনে অপশট দুটি; এক. নতুন করে চুক্তি করা, দুই. পিএসজি ছেড়ে নতুন ঠিকানা বেছে নেয়া। নতুন গন্তব্য খুঁজতে চাইলে মেসি কাদের বেছে নেবেন? বার্সেলোনা? হলে হতেও পারে।


এডিএস/

আর্কাইভ