• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শেষ দুই বলে দুই ছক্কা মেরে ধোনি প্রমাণ করলেন বয়স চল্লিশ পেরোলেও একটুও বুড়িয়ে যাননি

প্রকাশিত: মে ১, ২০২৩, ১২:৩৪ এএম

শেষ দুই বলে দুই ছক্কা মেরে ধোনি প্রমাণ করলেন বয়স চল্লিশ পেরোলেও একটুও বুড়িয়ে যাননি

ক্রীড়া ডেস্ক

২০০ রান ছুঁতে শেষ দুই বলে ১২ রান প্রয়োজন ছিল চেন্নাইয়ের। সেই দুই বলেই দুই ছক্কা হাঁকালেন মহেন্দ্র সিং ধোনি। তাতে আরও একবার প্রমাণ করলেন, বয়সটা চল্লিশ পেরোলেও একটুও বুড়িয়ে যাননি ভারতের সাবেক অধিনায়ক।

রোববার (৩০ এপ্রিল) নিজেদের মাঠে পাঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস। ডেভন কনওয়ে এবং রুতুরাজ গায়কোয়াড়ের ব্যাটে প্রথম ইনিংসের নির্ধারিত ওভার শেষে ২০০ রান করেছে মহেন্দ্র সিং ধোনি ধোনির দল।

চিদাম্বারম স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করেছে চেন্নাই। পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়ে দলটির সংগ্রহ দাঁড়ায় ৫৭। ৩১ বলে ৩৭ রান করে গায়কোয়াড় ফেরার পর দলীয় ৮৬ রানে ভাঙে ওপেনিং জুটি। 

ভালো শুরু পেয়েছিলেন শিভম দুবে। তবে ১৭ বল খেলে ২৮ রানের বেশি করতে পারেননি ডানহাতি এই ওপেনার। মঈন আলী এবং রবীন্দ্র জাদেজাও খুব একটা রান পাননি। মইন ১০ রান করে আউট হন চাহারের বলে আর জাদেজা ফেরেন স্যাম কারানের বলে ক্যাচ হয়ে। 

একপাশে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও অন্যপাশে ঠিকই উইকেট আগলে ব্যাটিং করছিলেন কনওয়ে। ৫২ বলে ৯৩ রানের ইনিংসে ১৬টি চারের পাশাপাশি ছয় মেরেছেন একটি। সেঞ্চুরি করারও সুযোগ ছিল কিউই ওপেনারের সামনে। তবে সেটা আর করা হয়নি। অপরাজিত থেকেই মাঠ ছাড়তে হয় তাকে। 

ছয়ে নেমে ধোনি সুযোগ পেলেন ৪ বল খেলার। সেই চার বলে দুই ছক্কা মেরে ১৩ রান করেন চেন্নাই অধিনায়ক। ২০০ রানে থামে স্বাগতিকদের ইনিংস।

 

বিএস/

আর্কাইভ