• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

এবার মেসিদের চমকে দিলো লোরিয়েন্ত

প্রকাশিত: মে ১, ২০২৩, ০২:৩৭ পিএম

এবার মেসিদের চমকে দিলো লোরিয়েন্ত

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের প্রথম ম্যাচ হারলেও দারুণভাবে দলকে নিয়ে ঘুরে দাঁড়িয়েছিলেন লিওনেল মেসি। নিজে যেমন সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন, তেমনি সতীর্থদের উজ্জ্বীবিত করেছিলেন। যার ধারাবাহিকতায় শেষ হাসি হেসেছিল আর্জেন্টিনা। কিন্তু পিএসজিতে নিজেকে খুঁজেই পাচ্ছেন না এই আর্জেন্টিয়ান। তাইতো একের পর এক হার হজম করতে হচ্ছে। রোববার রাতে লিগ ম্যাচে নিজেদের মাঠে লোরিয়েন্তের কাছে নাস্তানাবুদ হয়েছে শিরোপা প্রত্যাশী দলটি। ১-৩ গোলে হেরেছে।
বাজে পারফরম্যান্সের কারণে এ মৌসুমে অন্য সব শিরোপা জয়ের পথ একে একে বন্ধ হয়েছে পিএসজির। লিগে এখনো নেতৃত্ব দিলেও অন্যরা ক্রমেই তাদের ঘাড়ের ওপর এসে পড়তে শুরু করেছে। ৩৩ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট নিয়ে পিএসজি এখন শীর্ষে। সমসংখ্যক ম্যাচ মার্সেইয়ের পয়েন্ট ৭০। 


মাত্র ১৫ মিনিটের মধ্যে লোরিয়েন্ত পিএসজি’র সমর্থকদের চমকে দেয়। এঞ্জো লে ফি’র গোলে তারা এগিয়ে যায়। ২৯ মিনিটে কিলিয়ান এমবাপের গোল থেকে পিএসজি সমতায় ফেরায়। অদ্ভুতভাবে এই গোল আদায় করেন এমবাপে। লোরিয়েন্ত গোলরক্ষক খেলা শুরু করার জন্য বলকে একটু সামনে ঠেলে দিয়েছিলেন। এ সময় তার পেছনে ছিলেন এমবাপে। পাশ থেকে দ্রæত বল নিয়ে ফাঁকা মাঠে ঠেলে দেন তিনি। তবে তার ৯ মিনিট আগে পিএসজির বড় সর্বনাশটা হয়ে যায়। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ থেকে বহিষ্কার হন আচরাফ হাকিমি।
লাল কার্ডের ধাক্কা সামলে উঠতে না উঠতে আবার গোল হজম করে পিএসজি। ৩৯ মিনিটে ডার্লিং ইয়োনগোয়া করেন গোলটি। পিছিয়ে পড়ে মেসিরা সমতা আনার চেষ্টায় মরিয়া হয়ে ওঠে কিন্তু সমতা তারা ফেরাতে পারেনি বরং ম্যাচের শেষ বাঁজি বাজার দুই মিনিট আগে পিএসজি গোলরক্ষককে আবার জাল থেকে বল কুড়িয়ে আনতে হয়। বাম্বা ডিয়েং করেন গোলটি। এর মাধ্যমে এ মৌসুমে সব ধরণের প্রতিযোগিতা মিলে নবম হারটা নিশ্চিত হয়ে যায়।
 

আর্কাইভ