• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

চোট কাটিয়ে ডিপিএলে নেমেই জাকিরের সেঞ্চুরি

প্রকাশিত: মে ১, ২০২৩, ০৮:১৬ পিএম

চোট কাটিয়ে ডিপিএলে নেমেই জাকিরের সেঞ্চুরি

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

চোটের কারণে যতটা ভুগতে হয়েছে ব্যাটসম্যান জাকির হাসানকে, তার চেয়ে বেশি আক্ষেপে পুড়তে হয়েছে তাকে। কারণ, এই চোট না থাকলে জাতীয় দলের সঙ্গে থেকে হয়তো ইংল্যান্ড সফর করতে পারতেন। তবে সেই আক্ষেপ কিছুটা লাঘব করলেন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) সেঞ্চুরি তুলে।

সোমবার (১ মে) সাভারের বিকেএসপিতে সকাল ৯টায় ডিপিএলের ম্যাচে মুখোমুখি হয় লিজেন্ডস অব রূপগঞ্জ ও প্রাইম ব্যাংক। ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে নামে প্রাইম ব্যাংক।

দলটির হয়ে ওপেনিং করেন শাহাদাত দিপু ও জাকির হাসান। আর তারা দুজনেই তুলে নেন সেঞ্চুরি। যেখানে আঙুলের চোট কাটিয়ে মাঠে ফিরেই সেঞ্চুরির দেখা পেলেন জাকির। তাতে জাতীয় দলে আবার ফেরার পথ কিছুটা হলেও সহজ হলো তার জন্য।  

লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ১০৬ বলে ১০৬ রান করে আউট হন জাকির। তার ইনিংসে ছিল ১৩টি চারের মার। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৯৫ ম্যাচে জাকিরের তৃতীয় সেঞ্চুরি এটি।

এই ম্যাচের মাধ্যমে জাকির মাঠে ফিরলেন প্রায় দেড় মাস পরে। গত মার্চে আইরিশদের বিপক্ষে সিরিজ দিয়েই প্রথমবার বাংলাদেশ ওয়ানডে দলে ডাক পান তিনি। কিন্তু আঙুলের চোট তাকে মাঠ থেকে ছিটকে দেয়। জাকিরের পরিবর্তে তখন জায়গা পান রনি তালুকদার। চোটের কারণে ডিপিএলেও কোনো ম্যাচ খেলতে পারেননি বাঁহাতি এই ব্যাটসম্যান।

সেঞ্চুরির দিনে জাকির শুরু করেন ধীর গতিতে। তবে সময়ের সঙ্গে তিনি ব্যাটিংয়ের গতিও বাড়িয়েছেন। উদ্বোধনী জুটিতে শাহাদাতের সঙ্গে তিনি ২২২ রান সংগ্রহ করেন।

এ দিন প্রথমে ব্যাটিং করে দুই ওপেনারের সেঞ্চুরি ও মো. আল-আমিন জুনিয়রের হাফ সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান করে প্রাইম ব্যাংক।

 

জেকেএস/

আর্কাইভ